যাত্রীর পিঠের ব্যাগের চেন খুলতেই কপালে ঘাম এল রেলপুলিসের!

রেল পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে এক যাত্রী আসানসোল স্টেশনে ইতঃস্ততভাবে ঘোরাফেরা করছিলেন। 

Updated By: Aug 19, 2018, 03:07 PM IST
যাত্রীর পিঠের ব্যাগের চেন খুলতেই কপালে ঘাম এল রেলপুলিসের!

নিজস্ব প্রতিবেদন:  সাদামাটা পোশাক, মাথার চুল এলোমেলো, চোখেমুখে ক্লান্তির ছাপ স্পষ্ট। পিঠে একটা ব্যাগ নিয়ে স্টেশনের এ-প্রান্ত থেকে ওপ্রান্ত ঘুরে বেড়াচ্ছিলেন। প্রথম কেউ-ই বিশেষ একটা আমল দেননি। ট্রেন ধরার জন্যই স্টেশনে অপেক্ষা করছেন-এমনটাই ভেবেছিল রেলপুলিসও। কিন্তু একটা বিষয়েই খোটকা লাগে তাঁদের। পিঠের ব্যাগটি খুলে বারবারই দেখে নিচ্ছিলেন সব ঠিক আছে তো! তখনই সন্দেহ হয় রেলপুলিসের। যাত্রীর পিঠের ব্যাগে তল্লাশি চালাতেই চোখ কপালে উঠল দুঁদে রেলপুলিস কর্তাদের। ব্যাগের মধ্যে সারি সারি টাকার বান্ডিল। আসানসোল স্টেশনের এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

রেল পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে এক যাত্রী আসানসোল স্টেশনে ইতঃস্ততভাবে ঘোরাফেরা করছিলেন। মাঝেমধ্যেই পিঠ থেকে ব্যাগ নামিয়ে কিছুটা একটা দেখে নেওয়ার চেষ্টা করছিলেন। তখনই বিষয়টি নজরে পড়ে স্টেশনে কর্তব্যরত রেলপুলিসকর্মীদের। তাঁরা ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ শুরু করেন। কিন্তু কোনও কথারই সঠিকভাবে জবাব দিতে পারেননি ওই ব্যক্তি।

আরও পড়ুন: জুতোর দোকানে দুই যুবকের সঙ্গে এসেছিল এই মেয়ে, তারপর প্রকাশ্যে যে কাণ্ড ঘটাল, তা দেখে চক্ষু চড়কগাছ দোকানির

রেলপুলিস তাঁর ব্যাগে তল্লাশি চালায়। চেন খুলতেই দেখা যায়, ব্যাগের দুটি খাপে টাকার বান্ডিল সাজানো। টাকা গোনা শুরু করলে দেখা যায়, ৭১ লক্ষ টাকা ছিল ওই ব্যাগে। এত টাকা কোথা থেকে এল, সে প্রশ্নের উত্তর দিতে পারেননি ওই ব্যক্তি। টাকার প্রয়োজনীয় নথিপত্রও দেখাতে পারেননি তিনি। ওই ব্যক্তিকে আটক করা হয়েছে। উদ্ধার হওয়া ৭১ লক্ষ টাকা আয়কর দফতরের আধিকারিকদের হাতে তুলে দেওয়া হয়েছে। ওই ব্যক্তি কোনও দুষ্কর্মের সঙ্গে জড়িত কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে।  

.