Howrah Court: আদালতেও এবার 'জালিয়াতি'! হাওড়ায় পুলিসের জালে মুহুরী...

ধৃতের বিরুদ্ধে প্রতারণা-সহ একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিস।  'অভিযুক্তকে সাসপেন্ড করা হবে', জানালেন ওয়েস্টবেঙ্গল ল'ক্লার্ক অ্য়াসোসিয়েশনে হাওড়া ইউনিটের সভাপতি সন্তোষ দাস।

Updated By: Apr 26, 2023, 06:09 PM IST
Howrah Court: আদালতেও এবার 'জালিয়াতি'! হাওড়ায় পুলিসের জালে মুহুরী...

দেবব্রত ঘোষ: আদালতেও এবার 'জালিয়াতি'! বিচারকের সই জাল করার অভিযোগে গ্রেফতার করা হল মুহুরীকে। ধৃতের বিরুদ্ধে প্রতারণা-সহ একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিস। ঘটনাস্থল, হাওড়া।

জানা গিয়েছে, হাওড়া আদালতের বিচারাধীন আসামী অশোক ধানুকা। তাঁর বিরুদ্ধে মামলা চলছে পকসো আইনে। অভিযুক্ত এখন জেলে। গতকাল, মঙ্গলবার তাঁর জামিনের নির্দেশনামা চলে আসে হাওড়া সংশোধনাগারে।

এদিকে সেদিন হাওড়া আদালতে কর্মবিরতি ছিল আইনজীবীদের। শুধু তাই নয়, পকসো আদালতের বিচারক নয়, জামিনের নির্দেশনামায় নাকি সই ছিল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের! কেন? সন্দেহ হয় সংশোধানাগারের আধিকারিকদের। তদন্তে জানা যায়, জামিনের ওই নির্দেশনামাটি জাল!

আরও পড়ুন: East Midnapore: পোস্ট অফিসে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ, অভিযুক্ত প্রাক্তন পোস্টমাস্টার

এই ঘটনায় হাওড়ায় আদালতেরই এক মুহুরীকে গ্রেফতার করেছে পুলিস। অভিযুক্তের নাম অমিত দেবনাথ। অভিযোগ, অসামীর হয়ে মামলা লড়াই ও জামিন করিয়ে দেওয়া জন্য় ৭৪ হাজার টাকা নিয়েছিল অমিত। তাহলে কেন জামিন হল না? অভিযুক্তকে বারবার চাপ দিচ্ছিলেন আসামীর পরিবারের লোকেরা। শেষপর্যন্ত বিচারকের সই জাল আসামীকে জেল থেকে বের করার চেষ্টা করেন ওই মুহুরী। 

ওয়েস্টবেঙ্গল ল'ক্লার্ক অ্য়াসোসিয়েশনে হাওড়া ইউনিটের সভাপতি সন্তোষ দাস জানিয়েছেন, 'আগামীকালই বৈঠকে বসছেন তাঁরা। অভিযুক্ত মুহুরীকে সাসপেন্ড করা হবে। তাঁর লাইন্সেস বাতিলের আবেদন জানানো হবে  ল ক্লার্ক কাউন্সিলে'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.