জমি নিয়ে বিবাদ, সালিশিতে হাত কেটে নেওয়ার নিদান!

২১শতক জমি নিয়ে আনিরুদ্দিন টোলা গ্রামের বাসিন্দা মনসুর রহমানের সঙ্গে স্থানীয় জমি মাফিয়া নাজির হোসেনের বিবাদ। অভিযোগ, সেই জমি দখল করে নেওয়ার চেষ্টায় রয়েছে, স্থানীয় জমি মাফিয়া নাজির হোসেন ও তার দলবল। 

Updated By: Dec 20, 2017, 03:43 PM IST
জমি নিয়ে বিবাদ, সালিশিতে হাত কেটে নেওয়ার নিদান!

নিজস্ব প্রতিবেদন:   ফের সালিশিসভায় মধ্যযুগীয় বর্বরতার অভিযোগ। জমি নিয়ে বিবাদের মিমাংসা করতে গিয়ে এক ব্যক্তির হাত কেটে নেওয়ার নিদান দিল মাতব্বররা। বাধা দেওয়ায় বেপরোয়া মারধর। ঘটনাকে ঘিরে রণক্ষেত্রের চেহারা নিল মালদহের বৈষ্ণবনগর থানার জৈনপুরের আনিরুদ্দিন টোলা গ্রাম।

আরও পড়ুন: ভিন জায়গায় উদ্ধার অসুস্থ দুই সাপ, দেখা হবে গরুমারায়...

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ২১শতক জমি নিয়ে আনিরুদ্দিন টোলা গ্রামের বাসিন্দা মনসুর রহমানের সঙ্গে স্থানীয় জমি মাফিয়া নাজির হোসেনের বিবাদ। অভিযোগ, সেই জমি দখল করে নেওয়ার চেষ্টায় রয়েছে, স্থানীয় জমি মাফিয়া নাজির হোসেন ও তার দলবল। এনিয়ে দুপক্ষের বচসা দীর্ঘদিনের। ঝামেলা মেটাতে সালিশি সভা ডাকা হয়। সেখানেই মাতব্বররা জমির জখল ছেড়ে দিতে বলে রহমান পরিবারকে। তাঁরা রাজি না হওয়ায়, মনসুরের বাঁ হাত কেটে নেওয়ার নিদান দেওয়া হয় সালিশিতে। অভিযুক্তেরা মনসুরের ওপর ঝাঁপিয়ে পড়তেই, তাঁকে বাঁচাতে ছুটে যান তাঁর ভাইয়েরা। জমি মাফিয়ার দল তাঁদের ওপরও চড়াও হয়ে মারধর করে বলে অভিযোগ। পরে অন্য গ্রামবাসীরা সেখানে পৌছতেই অভিযুক্তরা পালিয়ে যায়।

আরও পড়ুন: 'বাড়িতে শৌচাগার বানাও', বাবাকে চিঠি ছেলের

আহত চারজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাদের মধ্যে দুজনকে ছেড়ে দেওয়া হলেও, বাকি দুজনের আঘাত গুরুতর হওয়ায় মালদা মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়। নাজির হোসেন সহ পাঁচ জনের নামে বৈষ্ণবনগর থানায় অভিযোগ দায়ের হয়েছে।   

.