21 July 2018: তৃণমূলের শহিদ দিবসের আগে মোদীর বিরুদ্ধে তোপ দাগলেন অভিষেক

শেষ পর্বে ২১ জুলাইয়ের প্রস্তুতি। সমাবেশের আগে দম ফেলার ফুরসত্ নেই তাঁর। তার মধ্যেই জি ২৪ ঘণ্টার সঙ্গে একান্ত সাক্ষাতকারে অভিষেক বন্দ্যোপাধ্যায়।  

Updated By: Jul 18, 2018, 07:44 PM IST
21 July 2018: তৃণমূলের শহিদ দিবসের আগে মোদীর বিরুদ্ধে তোপ দাগলেন অভিষেক

কমলিকা সেনগুপ্ত

তৃণমূলের শহিদ দিবসের সমাবেশের ২ দিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তীব্র ভাষায় আক্রমণ করলেন যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। সঙ্গে বুঝিয়ে দিলেন ২১ জুলাইয়ের মঞ্চ থেকেই ২০১৯-এ দিল্লি দখলের অভিযান শুরু করবে তৃণমূল। বুধবার ২১ জুলাইয়ের প্রস্তুতি তদারকি করতে করতেই জি ২৪ ঘণ্টার সঙ্গে কথা বলেন অভিষেক। 

WBSSC Recruitment 2018: Group C ও D-তে শ'য়ে শ'য়ে লোক নিচ্ছে রাজ্য সরকার

প্রশ্ন - ২১ জুলাইয়ের ২৫ বছর। কীভাবে দেখছ?

অভিষেক - এবছর আমাদের অঙ্গীকার দিবস। সেজন্য আমরা মুখিয়ে আছি। ২১ তারিখ জনগণমন অধিনায়িকা কী বার্তা দেন তা জানতে মুখিয়ে আছি আমিও।  

প্রতি বছর ২১ জুলাইয়ের ২ দিন আগে থেকে লোক আসতে শুরু করে। এবার ৩-৪ দিন আগে থেকে মানুষ জমতে শুরু করেছে। আমি নিজে ঘুরে ঘুরে দেখছি। কারও যেন কোনও সমস্যা না নয়।

প্রশ্ন - এর পর তো সব থেকে বড় যুদ্ধ ২০১৯। সেই মন্ত্রই কি দেবেন নেত্রী?

অভিষেক - অবশ্যই ২০১৯ রয়েছে কিন্তু আমরা গোটা বছর মানুষের সঙ্গে থাকি। পুজো ইদ রক্তদান সব সময়ই আমরা ময়দানে থাকি। আপনারা দেখেছেন, বিজেপি বা সিপিএম করেছে? মানুষ শপথ নেবে। 

প্রশ্ন - ২০১৯ বিজেপি ফিনিশ। এই স্লোগান বাস্তবায়িত করতেই কি নির্দেশিকা দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়?
 
অভিষেক - গত কয়েকটি নির্বাচন স্পষ্ট করে দিয়েছে বিজেপির গোটা দেশে কী পরিস্থিতি। উত্তর প্রদেশে কী হয়েছে। বেঙ্গালুরুতে খুঁটি পুজো হয়েছে বিসর্জন হবে দিল্লিতে। সে ব্যাপারটা তো থাকবেই। আগামী বছর মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন গোটা দেশ দেখবে। 

প্রশ্ন - মোদীর মঞ্চ ভেঙে পড়েছে সেটা নিয়েও রাজনীতি চলছে...

অভিষেক - ২০১৬ সালে যখন বড়বাজারে ব্রিজ ভেঙে পড়েছিল তখন উনি বলেছিলেন 'ভগবান করেছে'। আমরা এসব নিয়ে রাজনীতি করি না। মমতা বন্দ্যোপাধ্যায় সবার আগে ট্যুইট করে আহতদের আরোগ্য কামনা করেছেন। আমিও তাঁদের দ্রুত আরোগ্য কামনা করি। এই গোটা বিষয়টা নিয়ে এখন কারা রাজনীতি করছে সেটাও আপনারা দেখতে পাচ্ছেন। 

প্রশ্ন - প্রধানমন্ত্রী সভায় দুর্ঘটনা থেকে কি আপনারা সতর্ক হচ্ছেন?

অভিষেক - আমাদের কাছে মানুষই সব কিছু। আমাদের মঞ্চ ভেঙে পড়লে কোনও ব্যাপার নয়। মানুষের যাতে কোনও সমস্যা না হয় সেটা দেখব। কারণ এবার ২১ জুলাই সব রেকর্ড ভাঙবে। 

 

.