ডুমুরজলার সভায় ভুল জাতীয় সঙ্গীত, টুইটে BJP-কে কটাক্ষ Abhishek-র

'জাতীয় সঙ্গীত নিয়ে রাজনীতি', পাল্টা BJP।

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: Jan 31, 2021, 09:31 PM IST
ডুমুরজলার সভায় ভুল জাতীয় সঙ্গীত, টুইটে BJP-কে কটাক্ষ Abhishek-র

নিজস্ব প্রতিবেদন:  'যাঁরা জাতীয়বাদ ও দেশপ্রেমের কথা প্রচার করে বেড়ায়, তাঁরা জাতীয় সঙ্গীত নির্ভুলভাবে গাইতে পারে না'। হাওড়ার ডুমুরজলা স্টেডিয়ামে সভার পর বিজেপিকে কটাক্ষ করে টুইট অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee)। তাঁর প্রশ্ন, 'দেশবিরোধী এই কাজের জন্য নরেন্দ্র মোদী (Narendra Modi), অমিত শাহরা (Amit Shah) ক্ষমা চাইবেন?' বিজেপি নেতা শমীক ভট্টাচার্যের (Samik Bhattacharya) দাবি, 'মঞ্চে দাঁড়িয়ে এতগুলি মানুষ একযোগে জাতীয় সঙ্গীত ভুল গাইছেন, এটা বিশ্বাসযোগ্য নয়। জাতীয় সঙ্গীত নিয়ে রাজনীতি করা লজ্জানক'।

শিয়রে বিধানসভা ভোটে। একুশের বাংলা জয়ের লক্ষ্যে ঝাঁপিয়েছে গেরুয়াশিবির। 'জল মাপতে' ঘন ঘন রাজ্যে আসছেন বিজেপি (BJP) শীর্ষ নেতারা। মিটিং-মিছিলে সরকার বিরোধী প্রচার তুঙ্গে। চুপ করে বসে নেই ঘাসফুল শিবিরও। কখনও বহিরাগত ইস্যুতে, তো কখনও আবার বাংলার সংস্কৃতি না জানার অভিযোগে বিজেপির (BJP) বিরুদ্ধে সুর চড়াচ্ছে তাঁরা। সেই তালিকায় এবার নয়া সংযোজন 'ভুল জাতীয় সঙ্গীত' গাওয়া। বঙ্গ রাজনীতিতে এবার বিতর্ক জাতীয় সঙ্গীত নিয়েও। টুইট করে বিজেপিকে (BJP) নিশানা করলেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্য়ায় (Abhishek Banerjee)।

আরও পড়ুন: দলবদলে উৎসাহ দিতে চার্টার্ড প্লেন একটি নতুন সংযোজন: Partha Chatterjee

ঘটনাটি ঠিক কী? শেষবেলায় বাতিল হয়ে গিয়েছে অমিত শাহের (Amit Shah) ২ দিনের বঙ্গ সফর। তবে পূর্ব নির্ধারিত কর্মসূচি মেনেই এদিন হাওড়ার ডুমুরজলা স্টেডিয়ামে জনসভা করল বিজেপি। এর আগে গতকাল দিল্লিতে শাহের (Amit Shah) বাড়িতে বৈঠকের পর  আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দেন প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee), দুই বিধায়ক প্রবীর ঘোষাল (Prabir Ghosal) ও বৈশালী ডালমিয়া (Baishali Dalmiya)-সহ তৃণমূলের বেশ কয়েকজন নেতানেত্রী। এদিনের সভামঞ্চে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি (Smriti Irani), বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) ও দলের বেশ কয়েকজন সাংসদের সঙ্গে গলা মিলিয়ে জাতীয় সঙ্গীত গাইলেন তাঁরা। কিন্তু জাতীয় সঙ্গীত কি নির্ভুলভাবে গাওয়া হল? টুইটে প্রশ্ন তুললেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। ভিডিও পোস্ট করে তাঁর দাবি, মঞ্চে দাঁড়িয়ে বিজেপি নেতা-মন্ত্রীরা ভুল জাতীয় সঙ্গীত গেয়েছেন।

 

 

জবাবে কী বলছে বঙ্গ বিজেপি নেতৃত্ব? তৃণমূলের বিরুদ্ধে সরাসরি জাতীয় সঙ্গীত নিয়ে রাজনীতি করার অভিযোগ তুলেছেন দলের মুখপাত্র শমীক ভট্টাচার্য (Samik Bhattacharya)। তাঁর দাবি, 'মঞ্চে ২ কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন, রাজ্য সভাপতি ছিলেন, বেশ কয়েকজন সাংসদ ছিলেন। ছিলেন সদ্য তৃণমূল ছেড়ে প্রাক্তন মন্ত্রী ও বেশ কয়েকজন বিধায়ক। তাঁরা সকলে দাঁড়িয়ে একযোগে জাতীয় সঙ্গীত ভুল গাইছেন, এটা বিশ্বাসযোগ্য নয়। কোথাও কোনও শব্দের বিচ্যুতি হতে পারে, তাও সেটা ব্যক্তিগত স্তরে। কোনও একজনের হতে পারে। জাতীয় সঙ্গীত নিয়ে রাজনীতি করা লজ্জাজনক।'

.