CM In Silda: ঘরের টাকা দিচ্ছে না, শিলদায় মমতার গাড়ি থামতেই ক্ষোভ আদিবাসীদের

শিলদায় ওই জায়গা থেকে কিছুটা এগোতেই আরও কিছু মহিলা মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলার জন্য দাঁড়িয়েদিলেন। তাঁদের সঙ্গেও কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীকে কাছে পেয়ে তাঁরা বলেন, এলাকায় পানীয় জলের প্রবল সমস্যা রয়েছে

Updated By: Nov 15, 2022, 04:51 PM IST
CM In Silda: ঘরের টাকা দিচ্ছে না, শিলদায় মমতার গাড়ি থামতেই ক্ষোভ আদিবাসীদের

সুতপা সেন: কেন্দ্র রাজ্য সরকারের পাওনা টাকা দিচ্ছে না তাই বহু কাজ আটকে রয়েছে। একশো দিনের কাজের টাকা গরিব মানুষ পাচ্ছে না। ঝাড়গ্রামের সভায় সেই কথা স্পষ্ট করে দেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। তার পরে শিলদায় সরকারি প্রকল্পে ঘর না পেয়ে মুখ্যমন্ত্রীর কাছে তাঁদের ক্ষোভ উগরে দিলেন আদিবাসী মহিলারা। তাঁদের বোঝানোর চেষ্টা করেন মুখ্যমন্ত্রী। এদিন শিলদায় একটি আদিবাসী গ্রামে ঢুকে পড়েন মমতা বন্দ্যোপাধ্যায়। রাস্তার পাশে থাকা কিছু বাসিন্দাদের কাছে তাঁদের সমস্যার কথা জানতে চান মুখ্যমন্ত্রী। সেই সময় আদিবাসী মহিলারা মুখ্যমন্ত্রীকে বলেন, তাঁদের বাড়ি ভাঙাচোরা। সরকারি প্রকল্পে বাড়ি পাওয়ার কথা থাকলেও তা তারা পাননি। অনেক চেষ্টা করলেও সেই টাকা তাদের কাছে আসেনি।

আরও পড়ুন-বাড়ছে সংকট, নতুন করে রক্তজমাট ঐন্দ্রিলার মস্তিষ্কে

মুখ্যমন্ত্রী গ্রামবাসীদের বোঝানোর চেষ্টা করেন, কেন ওই টাকা তাঁরা পাচ্ছেন না। মুখ্যমন্ত্রী তাঁদের বলেন, কেন্দ্র আমাদের টাকা নিয়ে নিচ্ছে। আমরা ওটা নিয়ে লড়াই করছি। ওই টাকা যখন পাব সব দিয়ে দেব।

এদিকে শিলদায় ওই জায়গা থেকে কিছুটা এগোতেই আরও কিছু মহিলা মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলার জন্য দাঁড়িয়েদিলেন। তাঁদের সঙ্গেও কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীকে কাছে পেয়ে তাঁরা বলেন, এলাকায় পানীয় জলের প্রবল সমস্যা রয়েছে। গ্রীষ্মকালের পরিস্থিতি আরও কঠিন হয়ে ওঠে। ওই কথা শুনে মুখ্যমন্ত্রী সঙ্গে সঙ্গেই জেলা শাসককে ডেকে ব্যবস্থা নিতে বলেন।

ঝাড়গ্রাম থেকে বেলপাহাড়ি পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার রাস্তার বহু জায়গায়  দাঁড়িয়ে মানুষজনের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। তাঁকে সামনে পেয়ে প্রত্যেকেই তাদের অভিযোগের কথা বলেন আদিবাসী মানুষজন। 

বেলপাহাড়িতে সভায় এদিন মমতা বলেন, আমাদের পাওনা টাকা আমাদের দেবে না এটা হতে পারে না। আমাকে বলে কিনা সব টাকা বন্ধ করে দেব। আমরাও তো সব টাকা বন্ধ করে দিতে পারি। কেন তোমাকে টাকা দিতে যাব। তুমি জিএসটির ট্যাক্স তুলে নিয়ে যাচ্ছে আর মানুষের টাকা দেবে না! মানুষের জন্য দেশ। নেতার জন্য দেশ নয়। একশো দিনের টাকা ফেরত দাও নইলে গদি ছেড়ে দাও। টাকা দিতে হবে। তুমি আমার টাকা তুলে নিয়ে যাবে আর আমার টাকা দেবে না। এটা হয় না। এটা একরকম প্রতারণা।      

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.