৪১ বছর পর কলকাতায় আবার সার্কাস হবে, ১৯’এর ব্রিগেডকে কটাক্ষ মুকুলের

 ৪১ বছর পর সেই রকম একটি সার্কাস হতে চলেছে। লিডার মমতা বন্দোপাধ্যায়।

Updated By: Jan 17, 2019, 01:29 PM IST
৪১ বছর পর কলকাতায় আবার সার্কাস হবে, ১৯’এর ব্রিগেডকে কটাক্ষ মুকুলের

নিজস্ব প্রতিবেদন: “ আজ থেকে ৪১ বছর আগে কলকাতার ব্রিগেডে একটি সার্কাস হয়েছিল। লিডার ছিলেন জ্যোতি বসু। ৪১ বছর পর সেই রকম একটি সার্কাস হতে চলেছে। লিডার মমতা বন্দোপাধ্যায়।”  ১৯ জানুয়ারি তৃণমূলের ব্রিগেড সমাবেশকে কটাক্ষ বিজেপিনেতা মুকুল রায়ের।

তাঁর এক সময়ের ছায়াসঙ্গী,  এখন প্রধান প্রতিদ্বন্দ্বীর শিবিরে তিনি।  কিছু দিনের ব্যবধান, বদলে গেছে রাজনৈতিক প্রেক্ষাপট।  আর তাতেই প্রধান 'শুভানুধ্যায়ী'র কন্ঠে তীব্র শ্লেষ, কটাক্ষের সুর।  একটা সময়ে যে মানুষটা মমতা বন্দ্যোপাধ্যায়েরই পাশে ব্রিগেডের মঞ্চে  দাঁড়িয়ে বিরোধীপক্ষের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন, সেই মুকুল রায়ের গলাতেই এখন ভিন্ন সুর। এখন নেত্রীর ব্রিগেড সমাবেশকে বলছেন ‘সার্কাস’।

রথযাত্রা করতে চেয়ে ফের নবান্নে বিজেপি, গৃহীত হল চিঠি

বৃহস্পতিবার মালদায় বিজেপিনেতা মুকুল রায় বলেন, “ ৪১ বছর আগে কলকাতার ব্রিগেডে সার্কাস হয়েছিল, জ্যোতি বসু নেতৃত্ব দিয়েছিলেন। এবার  মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে সেখানে আরও একটি সার্কাস হবে।” মালদার সাহাপুরে অমিত শাহের প্রস্তাবিত সভার প্রস্তুতি খতিয়ে দেখতে গিয়ে তিনি বলেন, “ ৪১ বছর আগে হওয়া সার্কাসের ফল কী হয়েছিল মানুষ তা জানে,  এই  সভারও ফল কী হবে, তা সময় বলবে।”

রথ যাত্রা ভঙ্গে বঙ্গ বিজেপির অন্দরে দায় ঠেলাঠেলি, হাসি ক্ষমতাসীন বিরোধী গোষ্ঠীর

মুকুল রায় আরও বলেন, “ এই রাজ্যের বাইরে তৃণমূল  কংগ্রেস একটি  সিটে যদি জামানত রাখতে পারে , তাহলে আমাদের  দল তাকে প্রধানমন্ত্রী করে দেবে।”  কথার রেশ টেনে তাঁর সংযোজন,  “ উত্তরবঙ্গের ৮টি আসনে আমরা জিতব।” আগামী  ২০ জানুয়ারি মালদার সাহাপুরে অমিত শাহ জনসভা হওয়ার কথা রয়েছে।  তবে অমিত শাহ অসুস্থ। তাই এই সভা নিয়ে অনিশ্চয়তা রয়েছে।

.