মিলল আর ২ নাম, আজ ধৃতদের BSF-এর বিশেষ বিমানে নিয়ে যাওয়া হচ্ছে দিল্লি

এর আগে জানা গিয়েছিল, ভারতে বড়সড় নাশকতার ছক কষেছিল আলকায়দার ভারতীয় উপমহাদেশীয় শাখা, যার নাম al-Qaeda in the Indian Subcontinent (AQIS)

Updated By: Sep 21, 2020, 10:42 AM IST
মিলল আর ২ নাম, আজ ধৃতদের BSF-এর বিশেষ বিমানে নিয়ে যাওয়া হচ্ছে দিল্লি
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: জঙ্গিদের জিজ্ঞাসাবাদ করে উঠে এল আরও দুটি নাম। এক জন আনসারি। অন্যজনের নাম অজ্ঞাত রয়েছে। রবিবার গভীর রাত পর্যন্ত জঙ্গি সন্দেহে ধৃত ৬জনকে জিজ্ঞাসাবাদ করে রাজ্য ও কলকাতা পুলিসের বিশেষ তদন্তকারী দল। সূত্রে খবর, এ দিন তদন্তকারীরা জিজ্ঞাসাবাদ করেছেন ২২ জনের বিশেষ হোয়াটসঅ্যাপ গ্রুপ নিয়ে। সেখানে ওই দু'জনের নাম উঠে আসে।

উল্লেখ্য, আজ বর্ডার সিকিউরিটি ফোর্সের বিশেষ বিমানে করে ধৃত ৬ জনকে নিয়ে যাওয়া হবে দিল্লি। অন্যদিকে কেরল থেকে ধৃত ৩ জনকেও নিয়ে আসা হচ্ছে দিল্লিতে। ধৃতদের দিল্লি নিয়ে যাওয়ার আগে রাজ্য ও কলকাতা পুলিসের বিশেষ তদন্তকারী দল, আইবি, সিআইডি জেরা করবে করবে বলে সূত্রের খবর। 

এর আগে জানা গিয়েছিল, ভারতে বড়সড় নাশকতার ছক কষেছিল আলকায়দার ভারতীয় উপমহাদেশীয় শাখা, যার নাম al-Qaeda in the Indian Subcontinent (AQIS)। আর এজন্য তারা ব্যবহার করতে চাইছে এখানকার বাসিন্দাদেরই। আলকায়দার ভারতীয় উপমহাদেশীয় শাখার লক্ষ্য-পাকিস্তান, আফগানিস্তান, ভারত, মায়ানমার ও বাংলাদেশ মিলে বৃহৎ ইসলামিক রাষ্ট্র গঠন।

আরও পড়ুন- ভারতকে বদলে দেওয়ার ষড়যন্ত্র! আলকায়দার ভারতীয় উপমহাদেশের সদস্য ছিল জঙ্গিরা

 এনআইএ সূত্রে খবর, কেরলে ধৃত ৩ জঙ্গি ইতিমধ্যেই কাশ্মীর ও দিল্লির একাধিক জায়গায় রেইকি করেছে। তদন্তকারীদের হাতে এসেছে মইনুল মন্ডলের ফোন কলের রেকর্ডিং। ফোনের ওপারে কার সঙ্গে কথা বলছে সেটা এখনও পরিষ্কার নয়। মডিউলের কার্যকলাপ নিয়ে কিছু কথাবার্তা রয়েছে। যার সঙ্গে কথা হয়েছে সে পশ্চিমবঙ্গের বাসিন্দা বলে মনে করছে তদন্তকারীরা।

 

.