TMC, Bhagabanpur: চাকরির নামে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ! তৃণমূল নেতার ছেলেকে গাছে বেঁধে ধোলাই, মার স্ত্রীকেও

TMC, Bhagabanpur: শনিবার সকাল সকাল তৃণমূল নেতার বাড়িতে চড়াও হন চাকরিপ্রার্থীরা। তার বাড়ির সামনে বিক্ষোভ দেখান তাঁরা। ধরনা প্রদর্শন করেন। তাতেও কোনও কাজ না হওয়ায় বাড়ি ভাঙচুর করা হয়। এরপর তৃণমূল নেতার ছেলেকে বাড়ি থেকে বের করে মারধর করা হয়। গাছে বেঁধে তাঁকে বেধড়ক ধোলাই দেওয়া হয়। 

Updated By: Aug 6, 2022, 03:00 PM IST
TMC, Bhagabanpur: চাকরির নামে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ! তৃণমূল নেতার ছেলেকে গাছে বেঁধে ধোলাই, মার স্ত্রীকেও

কিরণ মান্না: এসএসসি নিয়োগ দুর্নীতি (SSC Scam Case) নিয়ে গোটা রাজ্যে তোলপাড় পড়ে গিয়েছে। ইডির (ED) হাতে গ্রেফতার হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) এবং তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায় (Arpita Mukherjee)। লক্ষ লক্ষ টাকা ঘুষ নিয়ে অযোগ্য প্রার্থীদের চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। অভিয়োগ, টাকা দিয়েও চাকরি পাননি অনেকে। এই পরিস্থিতিতে ভগবানপুরে তুলকালাম পরিস্থিতি। সেখানেও চাকরি পাইয়ে দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে তৃণমূল নেতার বিরুদ্ধে। অভিযুক্তের ছেলেকে গাছে বেঁধে বেধড়ক মার চাকরি প্রার্থীদের। শুধু তাই নয় নেতার স্ত্রী তথা পঞ্চায়েত সমিতির মেম্বারকেও মাটিতে ফেলে বেধড়ক মার।

জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুরের ভগবানপুর থানা এলাকার কোটবাড় গ্রামে। অভিযুক্ত তৃণমূল নেতার নাম শিবশংকর নায়েক। তার স্ত্রী পঞ্চায়েত সমিতির মেম্বার, নাম মলিনা নায়েক। অভিযোগ, চাকরি দেওয়ার নাম করে সাধারণ মানুষের থেকে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করেছে ওই তৃণমূল নেতা। কিন্তু চাকরি মেলেনি। এসএসসি নিয়োগ দুর্নীতি প্রকাশ্যে আসায় সেই সমস্ত চাকরিপ্রার্থীর মধ্যেও ক্ষোভ বাড়তে থাকে। টাকা ফেরত না চেয়ে শনিবার সকাল সকাল তৃণমূল নেতার বাড়িতে চড়াও হন চাকরিপ্রার্থীরা। তার বাড়ির সামনে বিক্ষোভ দেখান তাঁরা। ধরনা প্রদর্শন করেন। তাতেও কোনও কাজ না হওয়ায় বাড়ি ভাঙচুর করা হয়। এরপর তৃণমূল নেতার ছেলেকে বাড়ি থেকে বের করে মারধর করা হয়। গাছে বেঁধে তাঁকে বেধড়ক ধোলাই দেওয়া হয়। 

আরও পড়ুন: Partha Chatterjee, Bengal SSC Scam: উঁচু পদের চাকরি ছেড়ে রাজনীতিতে কেন এলেন? একা সেলে হতাশা পার্থর

অভিযুক্তের স্ত্রী তথা পঞ্চায়েত সদস্যকেও মারা হয়। শয়ে শয়ে গ্রামবাসী সেই দৃশ্য দাঁড়িয়ে দেখেন। দুর্নীতির শিকড় যে তাঁদের গ্রামেও ছড়িয়ে পড়েছে, তা অনেকেই ভাবতে পারছিলেন না। পলাতক অভিযুক্ত তৃণমূল নেতা। অভিযুক্ত তৃণমূল নেতার স্ত্রী বলেন, "যাঁরা বাড়িতে এসেছে তাঁদের সকলকে আমি চিনি। কিন্তু এই টাকার বিষয়ে আমি কিছু জানি না। আমি বরং যাঁরা এসেছেন তাঁদের চা খাইয়েছি। আতিথেয়তা করেছি। কিন্তু টাকার বিষয়ে কিছুই যানি না।" বিক্ষোভকারীদের তরফে ভগবানপুর থানায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে। পলাতক তৃণমূল নেতার খোঁজ শুরু করেছে পুলিস। বিক্ষোভকারীদের বিরুদ্ধে পুলিসে মৌখিক অভিযোগ দায়ের করেছেন অভিযুক্তের স্ত্রীও। চারজনকে আটক করেছে পুলিস। 

গত ২২ জুলাই পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ, অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে তল্লাশি চালায় ইডি। বিপুল অঙ্কের টাকা, গয়না, মোবাইল এবং বৈদেশিক মুদ্রা ডায়মন্ড সিটি সাউথের ওই ফ্ল্যাট থেকে উদ্ধার হয়। ঠিক এরপরের দিন ইডির হাতে গ্রেফতার হন প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা বর্তমান শিল্প মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। অর্পিতা মুখোপাধ্যায়কেও গ্রেফতার করা হয়। আদালতের নির্দেশে বর্তমানে জেলে তাঁরা। সেখানে গিয়ে তাঁদের জেরা করতে পারবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.