‘তোলাবাজি’র প্রতিবাদ, হাতের শিরা কেটে বিক্ষোভ-রণক্ষেত্র দীনবন্ধু কলেজ

প্রতিবাদে বুধবার সকালে জিটি অবরোধ করে কলেজের সামনে বিক্ষোভ দেখান ছাত্রছাত্রীরা। এক ছাত্র ব্লিড দিয়ে হাতের শিরাও কেটে ফেলে।

Updated By: Jul 11, 2018, 04:43 PM IST
‘তোলাবাজি’র প্রতিবাদ, হাতের শিরা কেটে বিক্ষোভ-রণক্ষেত্র দীনবন্ধু কলেজ

নিজস্ব প্রতিবেদন:  ফের ভর্তিতে তোলাবাজির অভিযোগ। এবার শিবপুর দীনবন্ধু কলেজ।  ভর্তির জন্য অভিভাবকদের থেকে মোটা টাকা নেওয়ার অভিযোগ টিএমসিপি-র বিরুদ্ধে। প্রতিবাদে বুধবার সকালে জিটি অবরোধ করে কলেজের সামনে বিক্ষোভ দেখান ছাত্রছাত্রীরা। এক ছাত্র ব্লিড দিয়ে হাতের শিরাও কেটে ফেলে।

আরও পড়ুন: নৌকার ভিতরে উঁকি দিতেই পুলিসের শরীর দিয়ে বয়ে গেল হিমস্রোত!

সুজিত অধিকারী নামে এক অভিভাবকের অভিযোগ,  ছেলের ভর্তির জন্য তাঁকে ফোন করে দশ হাজার টাকা চায় দেবাদ্রি বলে এক যুবক। দেবাদ্রির সঙ্গে যোগাযোগ করে ওই পরিবার। সুজিতবাবুর দাবি, ফোন করার পর দেবাদ্রির বয়ান বদলে যায়। সে জানায়,  গোটা বিষয়টিই এখন ইউনিয়নের হাতের বাইরে চলে গেছে। দ্বিগুণ টাকা দিলেও কিছু করা যাবে না। পরে আবার সেই ছেলেই ফোন করে জানায়,  একমাস অপেক্ষা করলে হয়তো ফল মিলতে পারে।

আরও পড়ুন: আইটিআইতে ভর্তি করানোর নামে এক লক্ষ টাকা দাবি!

অভিভাবকদের অভিযোগ,  যারা টাকা দিতে পেরেছে তারাই কলেজে ভর্তি হতে পেরেছে। ভর্তি নিয়ে মঙ্গলবার থেকেই কলেজে শুরু হয়েছে তুমুল অশান্তি। বুধবার সকালে কলেজে সকালে বিক্ষোভ দেখায় পড়ুয়ারা। জিটি রোড অবরোধ করা হয়। এক পড়ুয়াকে হতাশার জেরে নিজের হাত ব্লেড দিয়ে কেটে ফেলে। পরিস্থিতি সামাল দিতে কলেজের সামনে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিস বাহিনী।

.