বিধায়কের বিরুদ্ধেই তহবিল তছরুপের অভিযোগ ব্লক নেতাদের, বেকায়দায় মালদহ জেলা তৃণমূল

‘দিদি কে বল’ কর্মসূচি পালন করতে গিয়ে গ্রামবাসীদের কাছ থেকে বিধায়কের বিরুদ্ধে এমন নজিরবিহীন দুর্ণীতির খবর পাওয়া যায়

Updated By: Aug 31, 2019, 09:16 AM IST
বিধায়কের বিরুদ্ধেই তহবিল তছরুপের অভিযোগ ব্লক নেতাদের, বেকায়দায় মালদহ জেলা তৃণমূল

নিজস্ব প্রতিবেদন: দলের নেতার বিরুদ্ধেই তহবিল তছরুপের অভিযোগ। বিপাকে মালদহ জেলা তৃণমূল কংগ্রেস। তথ্য প্রমাণ দিয়ে অভিযোগ পাঠানো হয়েছে জেলা শাসক ও তৃণমূল নেত্রীর কাছে।

আরও পড়ুন-ভাঁড়ে মা ভবানী রাজ্যে দুর্গাপুজোয় মমতার ৭০ কোটির খয়রাতি ঘোষণায় উঠছে প্রশ্ন 

রতুয়ার তৃণমূল কংগ্রেস বিধায়ক সমর মুখোপাধ্যায়ের বিরুদ্ধে তহবিল তছরুপের অভিযোগ এনেছেন দলের ব্লক সভাপতি ও অন্যান্য নেতারা। রতুয়ার ব্লক সভাপতি ফজরুল হকের অভিযোগ, প্রায় ৫৬ লাখ টাকা তছরুপের সঙ্গে জড়িত বিধায়ক সমর মুখোপাধ্যায়।

বিধায়কের বিরুদ্ধে অভিযোগ, বিধায়ক তহবিলের অর্থ দিয়ে রতুয়ার মহানন্দাটোলা ও দেবীপুর অঞ্চলে পানীয় জলের সমস্যা সমাধানের জন্য বেশ কয়েকটি টিউবওয়েল বা নলকুপ বসানোর পরিকল্পনা করা হয়। প্রতিটি নলকুপের জন্য আশি হাজার টাকা অনুমোদন করা হয়। কিন্তু খাতায় কলমে নলকুপের জন্য অর্থ ব্যয়ও হয়ে যায়। কিন্তু একটিও নলকুপ বা টিউবওয়েল আজও নেই এলাকাতে। ফলে সমস্যা সেই তিমিরেই রয়েছে। শুধু কি তাই পিচের রাস্তার উপর মাটির কাজ দেখিয়ে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করার অভিযোগ তুলেছেন ব্লক সভাপতি ফজরুল হক।

আরও পড়ুন-প্লেসমেন্টের দাবিতে তুলকালাম কুঁদঘাটের ইঞ্জিনিয়ারিং কলেজে, মারধরের অভিযোগ পুলিসের বিরুদ্ধে

ফজরুল হক জানান, ‘দিদি কে বল’ কর্মসূচি পালন করতে গিয়ে গ্রামবাসীদের কাছ থেকে বিধায়কের বিরুদ্ধে এমন নজিরবিহীন দুর্ণীতির খবর পাওয়া যায়। এনিয়ে দলনেত্রী মমতা ব্যানার্জীর দারস্থ হয়েছি। মালদা জেলাশাসকেও অভিযোগ করেছি। যদি যথাযথ ব্যবস্থা না হয় তবে পথে নেমে নিজের দলের বিধায়কের বিরুদ্ধে আন্দোলন করব।

বিষয়টি নিয়ে জেলা তৃণমূল কংগ্রেস সভানেত্রী মৌসম বেনজির নুর এখনই কোন মন্তব্য করতে নারাজ। রাজ্য নেতৃত্বের কোর্টে বিষয়টি রয়েছে বলে এড়িয়ে যান।

.