ভাটপাড়ায় আজ ফের আস্থা ভোট, কড়া নিরাপত্তার নির্দেশ আদালতের

ভোটের দিন প্রয়োজনীয় নিরাপত্তার ব্যবস্থা করতে প্রশাসনকে নির্দেশ দিয়েছে আদালত। শুরুতে ভাটপাড়ায় ধাক্কা খায় তৃণমূল। ২ জানুয়ারি হাইকোর্টের নির্দেশে খারিজ হয়ে যায় অনাস্থা ভোটাভুটি  প্রক্রিয়া।

Updated By: Jan 7, 2020, 09:02 AM IST
ভাটপাড়ায় আজ ফের আস্থা ভোট, কড়া নিরাপত্তার নির্দেশ আদালতের

নিজস্ব প্রতিবেদন: আজ ভাটপাড়া পুরসভায় ফের আস্থা ভোট।  দুপুর ১টায় নেওয়া হবে আস্থা ভোট, সোমবার এমনটাই জানিয়েছে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় তার রিপোর্ট মুখবন্ধ খামে আদালতে পেশ করবেন জেলাশাসক। ভোটের দিন প্রয়োজনীয় নিরাপত্তার ব্যবস্থা করতে প্রশাসনকে নির্দেশ দিয়েছে আদালত। শুরুতে ভাটপাড়ায় ধাক্কা খায় তৃণমূল। ২ জানুয়ারি হাইকোর্টের নির্দেশে খারিজ হয়ে যায় অনাস্থা ভোটাভুটি  প্রক্রিয়া। ফলে ১৯-০ বোর্ড পুনর্দখল করেও লাভ হয়নি তৃণমূলের। 

৩‍৩ কাউন্সিলরের পুরবোর্ডে ম্যাজিক ফিগার ১৯।  লোকসভা ভোটের পর অর্জুন সিংয়ের হাত ধরে ২৬জন বিজেপিতে যোগ দেন। তৃণমূলের সঙ্গে থেকে যান ৫জন। একজন সিপিএম কাউন্সিলর। ফলে বোর্ড হাতছাড়া হয় তৃণমূলের। নভেম্বরে  জার্সি বদল করা ১৪ কাউন্সিলর তৃণমূলে ফেরেন। ফলে শাসক দলের কাউন্সিলর সংখ্যা দাঁড়ায় ১৯। বিজেপি কমে দাঁড়ায় ১৩। 

আরও পড়ুন: ধর্মঘট মোকাবিলায় কড়া রাজ্য, ৮ জানুয়ারি ছুটি পাবেন না সরকারি কর্মীরা

বিজেপি অবশ্য হাল ছাড়েনি এরপরেও। ২ জানুয়ারি পুরো অনাস্থা ভোটাভুটি প্রক্রিয়ায়ই বেআইনি দাবি করে হাইকোর্টে মামলা ঠোকে বিজেপি। আদালতের রায়ের পরই  হাওয়া ঘুরে যায়। অনাস্থা ভোটাভুটি প্রক্রিয়া বাতিল করে দেন বিচারপতি।

আরও পড়ুন: মার খাওয়ার জন্য নয়, ফ্যাসিস্টদের মেরে চামড়া গুটিয়ে দেওয়ার জন্য কমিউনিস্টরা বিখ্যাত: শতরূপ

.