অশনি সতর্কতায় লালবাজারে কন্ট্রোল রুম, বিশেষ ব্যবস্থা বন্দরগুলিতেও

কন্ট্রোল রুমের নাম্বারটি হল- ০৩৩২২১৪১৮৯০। এক্সটেনশন নাম্বার- ৫০৩৩, ৫০৪৪, ৫১৪৬।

Updated By: May 10, 2022, 04:33 PM IST
অশনি সতর্কতায় লালবাজারে কন্ট্রোল রুম, বিশেষ ব্যবস্থা বন্দরগুলিতেও
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: অশনি সতর্কতায় লালবাজারে খোলা হল কন্ট্রোল রুম। সেখানে থাকছে ইউনিফায়েড কমান্ড সেন্টার। কন্ট্রোল রুমে উপস্থিত থাকবেন CESC সহ একাধিক সংস্থার প্রতিনিধি। 

কন্ট্রোল রুমের নাম্বারটি হল- ০৩৩২২১৪১৮৯০। এক্সটেনশন নাম্বার- ৫০৩৩, ৫০৪৪, ৫১৪৬। কলকাতা শহরে ঝড়বৃষ্টির ফলে কেউ কোনও সমস্যায় বা বিপদে পড়লে, যোগাযোগ করতে পারবেন এই কন্ট্রোল রুমে। এই কন্ট্রোল রুমের নির্দিষ্ট নাম্বারে ফোন করে সাহায্য চাইতে পারবেন। 

অন্যদিকে, ঝড়ের জন্য আগাম সতর্কতা নেওয়া হয়েছে শ্যামাপ্রসাদ মুখার্জী বন্দরেও। এই বন্দরের অধীন কলকাতা, খিদিরপুর, হলদিয়া সর্বত্রই ইতিমধ্যেই ক্রেন নামিয়ে নেওয়া হয়েছে। অয়েল জেটিতে কোনও জাহাজ আপাতত বৃহস্পতিবার পর্যন্ত আসা-যাওয়া করতে দেওয়া হবে না। ঘূর্ণিঝড়ের জন্য বন্দরের সব জাহাজকে সরিয়ে দেওয়া হয়েছে স্যান্ডহেড থেকে।

কলকাতা পোর্ট ট্রাস্টের চেয়ারম্যান বিনীত কুমার জানিয়েছেন, কলকাতা বন্দর এলাকার মোট ৮টি পয়েন্টে থাকছে স্যাটেলাইট ফোন। এছাড়াও থাকছে স্যাটেলাইট মনিটরিং কন্ট্রোল রুম। গাছ কাটার বিশেষ ব্যবস্থাও প্রস্তুত রাখা হয়েছে। ওদিকে বিশেষ সতর্কতা নেওয়া হচ্ছে পারাদ্বীপ বন্দরেও। 

আরও পড়ুন, বাংলায় খেল দেখানো শুরু 'অশনি'র, আচমকা বদলে গেল দিঘার আকাশ, ফুঁসছে সমুদ্র

আরও পড়ুন, আতঙ্কের নাম 'অশনি', মোকাবিলায় আঁটসাঁট ব্যবস্থা দক্ষিণ ২৪ পরগনায়

আরও পড়ুন, Ashani: গতি বাড়িয়ে এগিয়ে আসছে 'অশনি', বাঁধ ভাঙার আতঙ্ক কুলতলিতে, বাবুঘাটে শুরু মাইকিং

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.