SSC: হাইকোর্টের নির্দেশে চাকরি, অবশেষে স্কুলে যোগ দিলেন ববিতা সরকার

SSC নিয়োগ দুর্নীতি খোদ মন্ত্রী কন্যাকে চাকরি থেকে বরখাস্ত করেছে হাইকোর্ট।  আদালতের নির্দেশে তাঁর বদলে চাকরিতে যোগ দিলেন মামলাকারী শিলিগুড়ির ববিতা সরকার।

Updated By: Jul 4, 2022, 03:29 PM IST
SSC: হাইকোর্টের নির্দেশে চাকরি, অবশেষে স্কুলে যোগ দিলেন ববিতা সরকার

দেবজ্যোতি কাহালি: ব্যবধান তিন দিনের। হাইকোর্টের নির্দেশে নিয়োগপত্র পাওয়ার পর অবশেষে শিক্ষিকা হিসেবে কাজ যোগ দিলেন শিলিগুড়ির ববিতা সরকার। কোন স্কুলে? কোচবিহারের মেখলিগঞ্জ ইন্দিরা উচ্চ বালিকা বিদ্যালয়।

শিলিগুড়ির মহকুমার খড়িবাড়ি এলাকার বাপের বাড়ি। বিয়ের পর এখন শিলিগুড়ি শহরে কোর্ট মোড়ে থাকেন ববিতা। ২০১৬ সালে যখন SLST-র মাধ্যমে একাদশ ও দ্বাদশ শ্রেণিতে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছিল SSC, তখন পরীক্ষায় বসেছিলেন ববিতা। এমনকী, ওয়েস্টিং লিস্টে প্রথম ২০-তেই  নাম ছিল তাঁর। অথচ তখন চাকরি পাননি ববিতা!

আরও পড়ুন: Diamond Harbour: ক্লাসে খেলারছলে মারপিট, মর্মান্তিক পরিণতি স্কুলপড়ুয়ার

কেন? দ্বিতীয়বার ফের তালিকা (Waiting List) প্রকাশ করে SSC। শুধু তাই নয়, সেই তালিকায় আবার একেবারে শীর্ষে ছিল মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতার নাম। এমনকী, রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষক পদে চাকরিও পান তিনি। আর ববিতা চলে যান ওয়েটিং লিস্টে ২১ নম্বরে। কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন ববিতা।মন্ত্রীকন্যাকে চাকরি থেকে বরখাস্ত ও বেতন ফেরতের নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুন: Murshidabad: পরীক্ষা শেষে বাড়ি চলে গেল সবাই, দিনভর স্কুলেই আটকে রইল দশম শ্রেণির ছাত্রী

২৪ জুন, শুক্রবার ফের মামলাটির শুনানি হয় হাইকোর্টে। অঙ্কিতার জায়গায় এবার ববিতাকে ২০ জুনের মধ্য়ে নিয়োগপত্র দেওয়ার নির্দেশ দেয়  হাইকোর্ট। সঙ্গে প্রথমে কিস্তিতে বেতনের যে ৭ লক্ষ ৯৬ লক্ষ টাকা ফেরত দিয়েছেন অঙ্কিতা, সেই টাকাও।  এরপর নির্দিষ্ট দিনেই নিয়োগপত্র পান ববিতা। এদিন মেখলিগঞ্জ ইন্দিরা উচ্চ বালিকা বিদ্যালয়ে চাকরিতে যোগ দিলেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.