Saigal Hussain: অনুব্রত মণ্ডলের দেহরক্ষীর জামিনের আবেদন খারিজ সিবিআই আদালতের

গরুপাচারকাণ্ডে সায়গল হোসেনকে গ্রেফতার করে সিবিআই। গ্রেফতারি ৩৯ দিনের মাথায় সিবিআই আদালতে জামিনের আবেদন করেছিলেন তিনি।

Updated By: Jul 19, 2022, 05:50 PM IST
  Saigal Hussain: অনুব্রত মণ্ডলের দেহরক্ষীর জামিনের আবেদন খারিজ সিবিআই আদালতের

বাসুদেব চট্টোপাধ্যায়: গরুপাচারকাণ্ডে অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনের জামিনের আবেদন খারিজ করে দিল আসানসোলের সিবিআই আদালত। স্রেফ জেল হেফাজতে পাঠানো নয়, ধৃতকে জিজ্ঞাসাবাদের অনুমতিও দেওয়া হল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে।

গরুপাচার কাণ্ডে ধৃত এনামুল হকের সঙ্গে তাঁর কথোপকথনে প্রমাণ মিলেছে। বাড়িতে তল্লাশিও চালিয়েছে সিবিআই। ৯ জুন নিজাম প্যালেসে দিনভর জেরার পর, গ্রেফতার করা হয় অনুব্রত মণ্ডলের দেহরক্ষীকে। কেন? সূত্রের খবর, জেরায় বহু প্রশ্নের যথাযথ উত্তর দিতে পারেননি সায়গল হোসেন। তদন্তকারীদের সহযোগিতা করছিলেন না তিনি।

আরও পড়ুন: Coal Scam: কয়লাকাণ্ডে চার্জশিট পেশ সিবিআইয়ের, তালিকায় নাম লালা-৮ ইসিএল কর্তা-সহ ৪১ জনের

গ্রেফতারির ৩৯ দিন পর আসানসোলে সিবিআই আদালত জামিনের আবেদন করেছিলেন সায়গল। এদিন শুনানিতে ধৃতের আইনজীবী বলেন, 'গরু পাচারকাণ্ডে মূল অভিযুক্ত বিএসএফ কমান্ডার সতীশজীর ৩২ দিনের মাথায় জামিন পেয়েছেন, তাহলে ৩৯ দিনের মাথায় কেন জামিন পাবেন না সায়গল হোসেন'? পাল্টা সওয়ালে আদালতে অনুব্রত মণ্ডলের দেহরক্ষীর বিরুদ্ধে একাধিক তথ্য ও সম্পত্তির খতিয়ান পেশ করেন সিবিআইয়ের আইনজীবী। এমনকী, 'জামিন পেলে প্রমাণ লোপাটে'র আশঙ্কা প্রকাশ করেন তিনি। 

আরও পড়ুন: CID DSP Killed: বর্ধমানে জাতীয় সড়কে ভয়ঙ্কর দুর্ঘটনা, ঘটনাস্থলেই মৃত্যু সিআইডির ডিএসপি ও সিভিক ভলান্টিয়ারের

আসানসোলে সিবিআইয়ের আদালতে দু'পক্ষের সওয়াল-জবাব শোনেন বিচারক। গরুপাচারকাণ্ড সায়গল হোসেনের জামিনের আবেদন খারিজ করে দেন তিনি। সিবিআই সূত্রে খবর, কলকাতার নিউটাউনে সায়গলের মোট ৩ ফ্ল্যাটের সন্ধান পাওয়া গিয়েছে। শুধু তাই নয়, ফ্ল্য়াট থেকে কয়েক লক্ষ টাকা সোনা বাজেয়াপ্ত করেছেন তদন্তকারীরা। দুটি ফ্ল্যাট প্রাথমিক শিক্ষিকা স্ত্রীর নামে কিনেছেন সায়গল। আর একটি ফ্ল্যাট বাড়ির পরিচারিকার নামে! 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.