Bengal Weather Today: উত্তরে শুষ্ক হলেও দক্ষিণে বাড়বে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি

Bengal Weather Today: পশ্চিমের জেলায় আজও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ ও কাল মূলত শুষ্ক আবহাওয়া থাকবে উত্তরবঙ্গের জেলাগুলিতে। মহানগরে আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। 

Updated By: Feb 26, 2024, 08:16 AM IST
Bengal Weather Today: উত্তরে শুষ্ক হলেও দক্ষিণে বাড়বে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি

অয়ন ঘোষাল: উত্তর বঙ্গোপসাগরে তৈরি হয়েছে একটি বিপরীত ঘূর্ণাবর্ত । ছত্তিশগঢ়ের উপর তৈরি হয়েছে দ্বিতীয় ঘূর্ণাবর্ত। একটি পশ্চিমী ঝঞ্ঝা আজ সোমবার ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে। 

দক্ষিণবঙ্গ

পশ্চিমের জেলায় আজও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। গাঙ্গেয় সহ বাকি দক্ষিণবঙ্গে আজ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে।

কাল অর্থাৎ মঙ্গলবার আবার বৃষ্টির সম্ভাবনা বাড়বে। দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে কাল। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি এবং ঝাড়গ্রাম জেলাতে বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে কাল।

আরও পড়ুন: Abhishek Banerjee: 'পার্থকে রেয়াত করা হয়নি, কে শেখ শাহাজাহান'?

উত্তরবঙ্গ

আজ ও কাল মূলত শুষ্ক আবহাওয়া থাকবে উত্তরবঙ্গের জেলাগুলিতে। তাপমাত্রা ক্রমশ বাড়বে। বুধবার থেকে ফের বৃষ্টির সম্ভাবনা বাড়বে।

কলকাতা

মহানগরে আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। আজ ও কাল এই দুই দিন শুষ্ক আবহাওয়া থাকবে। মঙ্গলবার ও বুধবার বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। তাপমাত্রা ধাপে ধাপে বাড়বে।

আরও পড়ুন: Sandeshkhali Incident: গেটে তালা দিয়ে থরথরিয়ে কাঁপলেন অজিত, দিনভর উত্তেজনার পর উদ্ধার করল পুলিস

পরিসংখ্যান

রবিবারের মেঘলা আকাশ ও দমকা হাওয়ার জেরে কাল রাতের তাপমাত্রা ২০.৯ থেকে কমে ১৮.৫  ডিগ্রি হয়েছে। গতকাল দিনের তাপমাত্রাও ২৮.২ থেকে কমে ২৬.১ ডিগ্রি হয়েছে। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ৫৫ থেকে ৮৩ শতাংশ।

দেশের অন্যান্য রাজ্য

বজ্রবিদ্যুৎসহ হালকা ঝোড়ো হাওয়া বইবে। মঙ্গলবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে বাংলা, ওড়িশা ও ঝাড়খণ্ডে। উত্তর-পশ্চিম ও মধ্য ভারতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়বে। মধ্যপ্রদেশ, ছত্তিশগঢ় সহ মধ্যভারতে শিলা বৃষ্টি, ঝোড়ো হাওয়া ও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে সোমবার থেকে বুধবার পর্যন্ত। কেরালা ও দক্ষিণ ভারতের কিছু অংশে গরম ও অস্বস্তিকর আবহাওয়া থাকবে। আগামী ২৪ ঘন্টায় অসম, মেঘালয়, মনিপুর, মিজোরাম, ত্রিপুরা এবং অরুণাচল প্রদেশে বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.