Bengal Weather Today: হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা দক্ষিণের ৯ জেলায়, বাকি জেলায় মেঘলা আকাশ

কলকাতায় সকালের দিকে হালকা কুয়াশা পরে আংশিক মেঘলা আকাশ। আগামী দু'দিন সামান্য তাপমাত্রা কমবে তারপর ফের ঊর্ধ্বমুখী হবে পারদ। শুধুমাত্র দার্জিলিং ছাড়া আর কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই।

Updated By: Feb 15, 2024, 09:12 AM IST
Bengal Weather Today: হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা দক্ষিণের ৯ জেলায়, বাকি জেলায় মেঘলা আকাশ

অয়ন ঘোষাল: উত্তরবঙ্গের দার্জিলিং ছাড়া আর কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই।  আগামী ২৪ ঘণ্টায় বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা দক্ষিণবঙ্গের নয় জেলায়। বাকি জেলাতে আংশিক মেঘলা আকাশ থাকলেও বৃষ্টির সম্ভাবনা কার্যত নেই।

সিস্টেম

১৭ ফেব্রুয়ারি শনিবার পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায়। এছাড়াও ঘূর্ণাবর্ত রয়েছে হরিয়ানা এবং মারাঠাওয়াড়াতে। উত্তর বঙ্গোপসাগরে রয়েছে বিপরীত ঘূর্ণাবর্ত।

দক্ষিণবঙ্গ

অক্ষরেখা দুর্বল হয়ে যাওয়ায় বৃষ্টির সম্ভাবনা কমবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। পশ্চিমের কিছু জেলায় ও সংলগ্ন জেলায় আজও হালকা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা থাকছে।

আগামী ২৪ ঘন্টায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে কয়েকটি জেলায়। কাল থেকে শুষ্ক আবহাওয়া দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতে। আগামী দু'দিন তাপমাত্রা সামান্য কমতে পারে। দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা কমতে পারে। তবে ফের বাড়বে তাপমাত্রা।

আরও পড়ুন: Bengal News LIVE Update: ডোমকোলে মৃত কর্মীর বাড়িতে বাম নেতা মহম্মদ সেলিম

আজ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, নদিয়া, মুর্শিদাবাদ, হুগলি, উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা জেলায়। মেঘলা আকাশ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

কাল শুক্রবার থেকে ফের আবহাওয়ার উন্নতি হবে দক্ষিণবঙ্গে।

উত্তরবঙ্গ

আগামী দু'দিন সামান্য তাপমাত্রা কমবে তারপর ফের ঊর্ধ্বমুখী হবে পারদ। শুধুমাত্র দার্জিলিং ছাড়া আর কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। মূলত পরিষ্কার আকাশ কোথাও কোথাও আংশিক মেঘলা আকাশ।

কলকাতা

সকালের দিকে হালকা কুয়াশা পরে আংশিক মেঘলা আকাশ।

আরও পড়ুন: Jalpaiguri: তিস্তার আকাশে আজ পেটকাটি, চাঁদিয়াল, মোমবাতি, বগ্গা! সরস্বতীপুজোর আবহে শৈশবকে ফিরে দেখা...

কলকাতায় আংশিক মেঘলা আকাশ হলেও বৃষ্টির সম্ভাবনা কার্যত নেই। কাল থেকে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

কলকাতায় তাপমাত্রা

সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৫ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৩ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৪৮ থেকে ৯৪ শতাংশ।

ভিন রাজ্যে

বিহার ঝাড়খান্ড এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ঘন কুয়াশার দাপট থাকবে রাজধানী দিল্লিতে। পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড় ও দিল্লিতে সকালে কুয়াশার দাপট থাকবে। আগামী সপ্তাহের শুরুতেই বৃষ্টির সম্ভাবনা উত্তর ভারতের সমতলে। ঝঞ্ঝার প্রভাবে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকা জম্মু-কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডে শিলাবৃষ্টি ও তুষারপাতের পূর্বাভাস রয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

 

.