Bengal Weather: মঙ্গলবার বাড়বে বৃষ্টি, রয়েছে কালবৈশাখীর সম্ভাবনা

Bengal Weather Forecast: মেঘলা আকাশ; দমকা ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির আশঙ্কা। বৃহষ্পতিবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রগর্ভ মেঘ থেকে বিক্ষিপ্তভাবে স্বল্প সময়ের বৃষ্টির অল্প সম্ভাবনা রয়েছে।

Updated By: Mar 18, 2024, 11:04 AM IST
Bengal Weather: মঙ্গলবার বাড়বে বৃষ্টি, রয়েছে কালবৈশাখীর সম্ভাবনা

অয়ন ঘোষাল: মঙ্গলবার বাড়বে বৃষ্টি ও ঝড়ের গতিবেগ। শিলাবৃষ্টি সহ কালবৈশাখীর সম্ভাবনাও রয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। বুধবার বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের দুই জেলায়।

সিস্টেম

নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে আজ এবং বুধবার। অক্ষরেখা রয়েছে বিদর্ভ থেকে কেরালা পর্যন্ত।

দক্ষিণবঙ্গ

মেঘলা আকাশ; দমকা ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির আশঙ্কা। বৃহষ্পতিবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বজ্রগর্ভ মেঘ থেকে বিক্ষিপ্তভাবে স্বল্প সময়ের বৃষ্টির অল্প সম্ভাবনা রয়েছে।

সোমবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা আছে। বৃষ্টি ও ঝড়ের সম্ভাবনা বেশি পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলায়। ৫০ কিলোমিটার পর্যন্ত গতিবেগে দমকা ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার দক্ষিণবঙ্গের সাত জেলায় কালবৈশাখীর সম্ভাবনা এবং দশ জেলায় শিলাবৃষ্টির পূর্বাভাস রয়েছে।

সর্বোচ্চ ৬০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ শিলাবৃষ্টির সম্ভাবনা। কালবৈশাখীর সম্ভাবনা দক্ষিণবঙ্গের সাত জেলায়।

আরও পড়ুন: Bengal News LIVE Update: মুখ্যমন্ত্রীর কড়া বার্তার পরেই তৎপর পুলিস, গার্ডেনরিচের ঘটনায় গ্রেফতার ১

পূর্ব ও পশ্চিম বর্ধমান ঝাড়গ্রাম পশ্চিম মেদিনীপুর বীরভূম পুরুলিয়া বাঁকুড়া জেলাতে কালবৈশাখীর মতো পরিস্থিতি তৈরি হবে।

দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সঙ্গে তিরিশ থেকে চল্লিশ কিলোমিটার পর্যন্ত দমকা ঝোড়ো হাওয়া চলবে।

বুধবার ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি। বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হওয়ার সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গ

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বুধবার থেকে বৃষ্টি শুরু হতে পারে উত্তরবঙ্গের দুই-তিন জেলাতে। মূলত বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা বেশি মালদা ও দিনাজপুরে।

আরও পড়ুন: Loksaba Election 2024: 'বিশ্বাস রাখুন পাশে থাকব', হুগলিতে ভোটের প্রচারে 'দিদি নম্বর ওয়ান'!

আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। শুষ্ক আবহাওয়া উত্তরে। আপাতত তাপমাত্রা বাড়বে। সর্বনিম্ন এবং সর্বোচ্চ দুই তাপমাত্রায় বাড়তে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের।

মঙ্গলবার থেকে আবহাওয়ার পরিবর্তন আংশিক মেঘলা আকাশের সম্ভাবনা।

কলকাতা

কাল ঝড় বৃষ্টির সম্ভাবনা বেশি। দমকা ঝোড়ো বাতাস বইতে পারে। বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টির সম্ভাবনা আছে।

আজ মূলত মেঘলা আকাশ। বিকেল বা সন্ধায় কালবৈশাখীর সম্ভাবনা। আজ ও কাল বজ্রবিদ্যুত সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

কলকাতায় তাপমাত্রা

সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৬ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৩ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৫৭ থেকে ৯৩ শতাংশ।

ভিন রাজ্যে

পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায়। আজ ও কাল এবং বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত ঝড়-বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা জম্মু-কাশ্মীর, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডের মতো উত্তর-পশ্চিমে পার্বত্য এলাকার রাজ্যগুলিতে।

আজ থেকে তিন দিন বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা মধ্যপ্রদেশ, ছত্তিশগঢ়, বিদর্ভ, ওড়িশা, ঝাড়খণ্ড সহ পূর্ব ভারতের রাজ্যগুলিতে বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবার প্রবল বৃষ্টির সম্ভাবনা ওড়িশাতে। বৃষ্টি হবে অরুণাচল প্রদেশ সহ উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে। শনিবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা অরুণাচল প্রদেশ, অসম, মেঘালয়, মনিপুর, মিজোরাম, নাগাল্যান্ড ও ত্রিপুরা রাজ্যে।

দক্ষিণ ভারতের বিভিন্ন রাজ্যে ও আগামী কয়েক দিনের বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.