Bengal Weather Today: হাওয়ায় হালকা শীতের আমেজ, কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা

সকালে হালকা শীতের আমেজ সঙ্গে মনোরম পরিবেশ থাকবে। বেলা বাড়লে গরম বাড়বে। আগামীকাল থেকে ক্রমশ বাড়বে উষ্ণতা। আগামী বৃহস্পতি থেকে শুক্রবারের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে যেতে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের।

Updated By: Mar 10, 2024, 08:08 AM IST
Bengal Weather Today: হাওয়ায় হালকা শীতের আমেজ, কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা

অয়ন ঘোষাল: হালকা শীতের আমেজ। রাতের তাপমাত্রা স্বাভাবিকের নিচে। রাজ্যজুড়ে মনোরম পরিবেশ রয়েছে। পূবালী হাওয়া ও পশ্চিমী ঝঞ্ঝার সংঘাতে বুধবার উত্তরবঙ্গে ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সিস্টেম

ওড়িশায় রয়েছে তিনটি ঘূর্ণাবর্ত। তামিলনাড়ু থেকে বিদর্ভ পর্যন্ত একটি অক্ষরেখা রয়েছে। আজ রবিবার ১০ মার্চ এবং মঙ্গলবার ১২ মার্চ দুটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে।

দক্ষিণবঙ্গ

সোমবার থেকে ফের বাড়বে তাপমাত্রা। এই সপ্তাহে বেশ কিছুটা বেড়ে যেতে পারে তাপমাত্রা। বিভিন্ন জেলায় তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের চলে যেতে পারে।

পরিষ্কার আকাশ দেখা যাবে। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। সকাল সন্ধ্যা মনোরম আবহাওয়া থাকবে। হালকা উত্তর-পশ্চিমের হাওয়া থাকবে সকালের দিকে।

আরও পড়ুন: Bengal News LIVE Update: ব্রিগেডে তৃণমূলের 'জনগর্জন', জেলা থেকে কলকাতার পথে কর্মী-সমর্থকরা

উত্তরবঙ্গ

বুধবারের পর হালকা বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং ও কালিম্পং এর পার্বত্য এলাকাতেও। সোমবার থেকে তাপমাত্রা ক্রমশ বাড়বে।

আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। বুধবার বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মালদা ও দিনাজপুরে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

কলকাতা

সকালে হালকা শীতের আমেজ সঙ্গে মনোরম পরিবেশ থাকবে। বেলা বাড়লে গরম বাড়বে।

আগামীকাল থেকে ক্রমশ বাড়বে উষ্ণতা। আগামী বৃহস্পতি থেকে শুক্রবারের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে যেতে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের। বৃহস্পতিবার আবহাওয়ার পরিবর্তন হতে পারে। বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: IPS Prasun Banerjee: আইজি রায়গঞ্জ রেঞ্জের পদ থেকে ইস্তফা, লোকসভা ভোটে প্রার্থী হচ্ছেন আইপিএস প্রসূন বন্দ্যোপাধ্যায়?

কলকাতায় তাপমাত্রা

সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৯ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ২৮ থেকে ৮৫ শতাংশ।

ভিন রাজ্যে

আগামী সপ্তাহে আবহাওয়ার পরিবর্তন পঞ্জাব, চন্ডিগড়, হরিয়ানা সহ উত্তরপ্রদেশের বেশিরভাগ অংশে। সিকিম ও ওড়িশায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দক্ষিণ ভারতে কেড়ালা সহ সংলগ্ন এলাকায় উষ্ণ ও অস্বস্তিকর আবহাওয়া থাকবে।

জোড়া পশ্চিমী ঝঞ্ঝা আসছে উত্তর পশ্চিম ভারতের পার্বত্য এলাকায়। আজ রবিবার ও মঙ্গলবার সন্ধ্যায় পশ্চিমী ঝঞ্ঝা প্রভাব বিস্তার করবে উত্তর-পশ্চিমে পার্বত্য এলাকায়। ঝঞ্ঝার প্রভাবে জম্মু-কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ, উত্তরাখন্ডে বৃষ্টি এবং তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.