WB Weather: মেঘলা আকাশ, হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা, সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া

Bengal Weather Today: রাতের তাপমাত্রা আরও একটু বাড়লো। সামান্য বাড়লো দিনের সর্বোচ্চ তাপমাত্রাও। তাপমাত্রার সঙ্গে সঙ্গে বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বাড়ছে।

Updated By: Mar 14, 2024, 10:34 AM IST
WB Weather: মেঘলা আকাশ, হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা, সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া

অয়ন ঘোষাল: আজ বৃহস্পতিবার, শনিবার ও মঙ্গলবার বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা। মেঘলা আকাশ, বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে ঝোড়ো হাওয়া বইবে। উত্তরবঙ্গে শুষ্ক আবহাওয়া।

সিস্টেম

ওড়িশা থেকে আরব সাগর পর্যন্ত একটি অক্ষরেখা রয়েছে যে অক্ষরেখাটি ছত্তিশগঢ়, তেলেঙ্গানা এবং কর্ণাটকের উপর দিয়ে গিয়েছে। এছাড়াও ঘূর্ণাবর্ত রয়েছে অসম এবং রাজস্থানে। বিপরীত ঘূর্ণাবর্ত রয়েছে বঙ্গোপসাগরে।

দক্ষিণবঙ্গ

রাতের তাপমাত্রা আরও একটু বাড়লো। সামান্য বাড়লো দিনের সর্বোচ্চ তাপমাত্রাও। তাপমাত্রার সঙ্গে সঙ্গে বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বাড়ছে। বঙ্গোপসাগর থেকে আসা জলীয়বাষ্পের সঙ্গে পুবালি হাওয়ায় বজ্রগর্ভ মেঘ তৈরি হবে স্থানীয়ভাবে।

বজ্রগর্ভ মেঘ থেকে বিক্ষিপ্তভাবে স্বল্প সময়ের বৃষ্টির অল্প সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: Bengali News Live Update: সন্দেশখালিতে অ্যাকশনে এজেন্সি, শাহজাহানের ভাইকে তলব সিবিআই-এর

আজ বৃষ্টির সম্ভাবনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় সব থেকে বেশি। বৃষ্টির সঙ্গে থাকবে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া।

এছাড়াও কলকাতা, ঝাড়গ্রাম, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, নদীয়া ও বাঁকুড়াতে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার বৃষ্টির সামান্য সম্ভাবনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনা জেলাতে।

শনিবার বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতে।

রবিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা, বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টি। সোমবার বৃষ্টি সামান্য কমলেও ১৯ মার্চ মঙ্গলবার আবার বাড়বে বৃষ্টি। দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস। বৃষ্টি হবে কলকাতাতেও।

উত্তরবঙ্গ

আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। শুষ্ক আবহাওয়া থাকবে উত্তরে।

আরও পড়ুন: Swarupnagar Shocker: পাঁচ বছরের শিশুর উপর নারকীয় নির্যাতনের অভিযোগ, ২ পরিবারের গণ্ডগোলে মৃত্যু দাদুর

সপ্তাহের শেষে শনি ও রবিবার পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে অল্প বৃষ্টির সামান্য সম্ভাবনা উত্তরবঙ্গে। দার্জিলিং ও কালিম্পংয়ের পার্বত্য এলাকায় সামান্য বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আপাতত তাপমাত্রা বাড়বে। সর্বনিম্ন এবং সর্বোচ্চ দুই তাপমাত্রাই বাড়তে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের।

কলকাতা

আজ মেঘলা আকাশ ও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। থাকতে পারে হালকা ঝোড়ো হাওয়া। শনি-রবিবারেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবারে বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতায়। বজ্রবিদ্যুৎসহ হালকা, মাঝারি বৃষ্টি এবং বজ্রপাতের আশঙ্কা রয়েছে।

কলকাতায় তাপমাত্রা

আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৬.১ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৬ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৩৯ থেকে ৯৩ শতাংশ।

ভিন রাজ্যে

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব কমবে আজ থেকে। জম্মু-কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ, উত্তরাখন্ডে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

মধ্যভারত ও পূর্ব ভারতে বৃষ্টির পরিমাণ বাড়বে। ঝাড়খন্ড ও ওড়িশায় বৃষ্টির পূর্বাভাস এই সপ্তাহে। বৃষ্টি হতে পারে ছত্তিশগঢ়, বিদর্ভ সহ মধ্যপ্রদেশে। দক্ষিণ ভারতের কেরল, তামিলনাডু, করাইকাল, মাহে, পন্ডিচেরি সহ সংলগ্ন এলাকায় উষ্ণ ও অস্বস্তিকর আবহাওয়া থাকবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.