Bengal Weather Update: অব্যাহত পারদের খামখেয়ালি ওঠানামা, শনিবার ফের বাড়বে তাপমাত্রা

Bengal Weather Update: উত্তরবঙ্গে ঘন কুয়াশার দাপট থাকলে কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কলকাতায় ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত তাপমাত্রার এই অবিন্যস্ত ওঠানামা চলবে। তারপর শীতের সমস্ত আমেজ সম্পূর্ণ গায়েব হয়ে যাবে। দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও পূর্বাভাস নেই।

Updated By: Feb 11, 2023, 09:45 AM IST
Bengal Weather Update: অব্যাহত পারদের খামখেয়ালি ওঠানামা, শনিবার ফের বাড়বে তাপমাত্রা

অয়ন ঘোষালপারদের খামখেয়ালি উত্থান পতন অব্যাহত। ৯ ফেব্রুয়ারি রাজ্যের তাপমাত্রা ছিল ২০.১ ডিগ্রি যা ১০ ফেব্রুয়ারি হয় ১৬.৮ ডিগ্রি। সেই তাপমাত্রা ১১ ফেব্রুয়ারি হবে ১৯.২ ডিগ্রি।

উত্তরবঙ্গে ঘন কুয়াশার দাপট থাকলে কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কলকাতায় ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত তাপমাত্রার এই অবিন্যস্ত ওঠানামা চলবে। তারপর শীতের সমস্ত আমেজ সম্পূর্ণ গায়েব হয়ে যাবে। দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও পূর্বাভাস নেই।

উত্তরবঙ্গে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ২৪ ঘন্টা পরে দার্জিলিং, কালিম্পং ছাড়া আর কোথাও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনা রয়েছে। ঘন কুয়াশা হতে পারে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ার জেলার কিছু অংশে।

আরও পড়ুন: Hooghly: পঞ্চায়েত ভোটের আগে দুয়ারে পুলিস! হতবাক গ্রামবাসীরা

দক্ষিণবঙ্গের উত্তর দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, পূর্ব মেদিনীপুর, নদীয়া এবং মুর্শিদাবাদে হালকা কুয়াশার সম্ভাবনা রয়েছে। শোনই এবং রবিবার দিন ও রাতের তাপমাত্রা বাড়বে। রীতিমতো উষ্ণতা অনুভব হবে। সোমবার থেকে ফের পারদ নামতে থাকবে। আবার বুধবারের পর থেকে পারদ ক্রমশ উর্ধ্বমুখী হবে, কার্যত শীতের বিদায় হবে বুধবার। বুধবারের পর আর ১৫ ডিগ্রির নিচে আর নামবে না কলকাতা তাপমাত্রা।

কলকাতায় শনিবার সকালে সামান্য কুয়াশা থাকলেও, পরে পরিষ্কার আকাশ দেখা যাবে। সকাল এবং সন্ধ্যায় শীতের আমেজ গায়েব হবে। আবার সোম এবং মঙ্গলবার পারদপতন হবে। বুধবার থেকে ফের তা উর্ধমুখী হবে।

আরও পড়ুন: Suvendu Adhikari: ডিএম-এসপিকে কাজে লাগিয়ে বিজেপি বিধায়ককে দলবদল করিয়েছে তৃণমূল, গুরুতর অভিযোগ শুভেন্দুর

পাকিস্তান থেকে রাজস্থান পর্যন্ত একটি ঘূর্ণাবর্ত রয়েছে। উত্তর-পশ্চিম ভারতে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব দেখা যাবে। সক্রিয় পশ্চিমী ঝঞ্ঝা অবস্থান করছে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায়। 

আগামী ২৪ ঘন্টায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে কাশ্মীর ভ্যালি, জম্মু কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডের বিভিন্ন এলাকায়। পঞ্জাব, চন্ডিগড় এবং হরিয়ানার কিছু অংশেও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.