Bengal Weather Update: দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি, সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা

Bengal Weather Update: কলকাতায় আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। পাশাপাশি বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে শহরে। চার দিন সিকিম ও উত্তরবঙ্গের উপরের দিকের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

Updated By: Mar 27, 2023, 12:35 PM IST
Bengal Weather Update: দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি, সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা

অয়ন ঘোষাল: দক্ষিণবঙ্গে সোমবার বৃষ্টি বাড়বে। প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গেও বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে উপকূল ও পশ্চিমের জেলাগুলিতে ঝড় বৃষ্টির সম্ভাবনা বেশি রয়েছে। দুই ২৪ পরগনা, দুই বর্ধমান, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়াতে বৃষ্টির সম্ভাবনা বেশি। সোম ও মঙ্গলবার বৃষ্টির পরিমাণ বাড়তে পারে বলে জানা গিয়েছে। দক্ষিণবঙ্গে বুধ-বৃহস্পতিবার পর্যন্ত ঝড় বৃষ্টির অনুকূল থাকতে পারে আবহাওয়া।

উত্তরবঙ্গে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। আগামী চার দিন সিকিম ও উত্তরবঙ্গের উপরের দিকের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামী ২৪ ঘন্টায় মালদা ও দুই দিনাজপুরে বিক্ষিপ্তভাবে দুই থেকে এক জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: Panchayet Election, BJP: পঞ্চায়েত নির্বাচনের দিনক্ষণ ঘোষণার আগেই প্রার্থীদের নাম জানাল বিজেপি

কলকাতায় আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। পাশাপাশি বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে শহরে।

তাপমাত্রার পরিসংখ্যান

কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.২ ডিগ্রি। রবিবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৩ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৪৬ থেকে ৮৮ শতাংশ।

ভিন রাজ্য

রাজস্থান থেকে নিম্নচাপ অক্ষরেখা রয়েছে অসম পর্যন্ত। এই অক্ষরেখা দক্ষিণবঙ্গের উপর দিয়ে গিয়েছে। উত্তর প্রদেশ, বিহার এবং উত্তরবঙ্গ ও মেঘালয়ের উপর দিয়ে গিয়েছে এই অক্ষরেখা। আরও একটি অক্ষরেখা বিহার থেকে কর্ণাটক পর্যন্ত বিস্তৃত যেটি ছত্রিশগড়, বিদর্ভ এবং তেলেঙ্গানার উপর দিয়ে গিয়েছে।

আরও পড়ুন: Cooperative Election: সমবায় নির্বাচনে ফের জয় বামেদের, জোর ধাক্কা খেল তৃণমূল

নতুন করে পশ্চিমি ঝঞ্ঝা আসছে বুধবার। ঘূর্ণাবর্ত রয়েছে রাজস্থান এবং হরিয়ানা এই দুই এলাকায়।

আগামী কয়েকদিন প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে অরুণাচল প্রদেশ, অসম এবং মেঘালয়ে। উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে আগামী কয়েক দিন বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি এবং শিলাবৃষ্টির পূর্বাভাস রয়েছে ঝাড়খণ্ডে এবং বিহারে। এখানে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও দমকা ঝড় হওয়ার পূর্বাভাস হয়েছে আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.