TMC Leader Bibhas Adhikari: সিবিআই হানা দিতেই নতুন দল! রবিবার ঘোষণা প্রাক্তন এই তৃণমূল নেতার

TMC Leader Bibhas Adhikari: নিয়োগ দুর্নীতিতে নাম জড়িয়েছে। আজ সিবিআই হানা দিয়েছে তাঁর বাড়ি, আশ্রমে। এর মধ্যেই নতুন দল তৈরির ঘোষণা করলেন বিভাস অধিকারী। ফলে দল ঘোষণার সময় নিয়ে উঠছে প্রশ্ন  

Updated By: Apr 15, 2023, 08:28 PM IST
TMC Leader Bibhas Adhikari: সিবিআই হানা দিতেই নতুন দল! রবিবার ঘোষণা প্রাক্তন এই তৃণমূল নেতার

প্রসেনজিত্ মালাকার: নতুন দল তৈরির কথা ঘোষণা করলেন বীরভূমের তৃণমূল নেতা বিভাস অধিকারী। একসময় নলহাটি-২ ব্লক তৃণমূলের সভাপতি ছিলেন তিনি। নিয়োগ দুর্নীতিতে ধৃত প্রাক্তন পর্ষদ সভাপতি ও পলাশিপাড়ার তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের কাছের লোক। পার্থর সঙ্গে সরাসরি যোগাযোগও ছিল তাঁর। তৃণমূলের ব্লক সভাপতি থেকে টিচার্স ট্রেনিং অ্যাসোসিয়েশনের প্রাক্তন সভাপতি হয়েছিলেন বিভাসবাবু। তিনিই কিনা সিবিআইয়ের গুঁতোয় নতুন দল গঠন করতে চলেছেন?

আরও পড়ুন-নববর্ষের অনুষ্ঠানে নতুন লুকে রাজ্যপাল, বাংলায় ভাষণ শেষে তাঁর মুখে জয় পশ্চিমবঙ্গ স্লোগান

শনিবার তাঁর বাড়ি, আশ্রমে, কলকাতার ফ্ল্যাটে হানা দেয় সিবিআই টিম। তদন্তকারী সংস্থা সূত্রে খবর, নিয়োগ কেলেঙ্কারিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল এই বিভাস অধিকারীর। কাদের তিনি চাকরি দিয়েছেন, কত টাকায় রফা হয়েছে, কাদের মারফত চাকরি দিয়েছেন সবটাই জানতে চায় সিবিআই। একইসঙ্গে বিভাস নলহাটিতে যে আশ্রম চালান, সেই আশ্রমকে সামনে রেখে বেআইনি কারবার চালাতেন বলেও সিবিআই সূত্রে উঠে আসছে তথ্য। 

সিবিআইয়ের এই হানার আবহেই নতুন দল তৈরির কথা ঘোষণা করলেন বিভাস অধিকারী। তিনি জানিয়েছেন রবিবার থেকেই শুরু হচ্ছে তাঁর দলের। নাম হবে অল ইন্ডিয়া আর্য মহাসভা। ২০১৮ সাল থেকে তিনি নতুন দল তৈরির পরিকল্পনায় ছিলেন। সেই আনুযায়ী প্রস্তুতি চলছিল। নির্বাচন কমিশনের কাছ থেকেই তার অনুমতি পাওয়া গিয়েছে। 

নতুন দলের সূচনা করছেন বিভাস, এটা যেমন বড় খবর তেমনি উঠছে একাধিক প্রশ্নও। দীর্ঘ দিন ধরে তিনি নলহাটি ২ নম্বর ব্লকের ব্লক সভাপতি ছিলেন। পরবর্তীতে শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে পদ থেকে সরে যান। কিন্তু হঠাত্ করে এমন নতুন রাজনৈতিক দল কেন? নিয়োগ দুর্নীতিতে তাঁর নাম জড়িয়েছে। এরকম অবস্থায় নতুন দল খোলা নিয়ে প্রশ্ন উঠে আসছে। পাশাপাশি এর মধ্যে এটি কোনও কৌশল কিনা তা নিয়ে প্রশ্ন উঠছে। বিভাসবাবু জানিয়েছেন, আগামী নির্বাচনে তাঁর দল লড়বে কিনা তা তিনি দলের কর্মীদের আলাচনা করে ঘোষণা করবেন।

এদিন বিভাসবাবু বলেন, নতুন দলের নাম অল ইন্ডিয়া আর্য মহাসভা। আর্য ভারত গঠন করব। রাজনীতিতে কাউকে ছোট করা, কারও নিন্দা করা চলে না। রাজনীতি মানে পরিপালন ও পরিপোষন। ধর্মতন্ত্র বাদ দিয়ে গণতন্ত্র হয় না। সেটাই আমরা প্রমাণ করে দেব। ভোটে আমরা লড়ব না এমনটা নয়। কিন্তু নতুন একটা টেস্ট পাবেন। কাল সেটা বলব। আজ শেষ করব না।

সিবিআই সূত্রে খবর, বিভাস অধিকারীর আশ্রম হোক বা কলেজ বা বাড়ি সমস্ত কিছুই রয়েছে ট্রাস্টের নামে। এবার সিবিআই আধিকারিকদের নজর সেই ট্রাস্ট গুলোতে। কারণ সেই ট্রাস্টে লক্ষ লক্ষ কোটি কোটি টাকা আদান প্রদান হয়েছে।এই ট্রাস্টগুলিতে কারা এত টাকা পাঠিয়েছেন? তাদের খোঁজ করতে চাইছে সিবিআই। বিশেষত এই ট্রাস্টে যারা সবথেকে বেশি অধিক টাকা দিয়েছেন সেগুলি কারা, সেটাই দেখতে চাইছেন তদন্তকারী আধিকারিকরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.