Anubrata Mondal: বিপুল টাকা লেনদেন! মেয়ে সুকন্যার সম্পত্তির হদিশ জানতে অনুব্রতর অ্যাকাউন্ট্যান্টকে জেরা

Anubrata Mondal: অনুব্রত মণ্ডলের একাধিক নথিতে মেয়ের নাম পাওয়া গিয়েছে। সুকন্যার নামে বেশ কিছু সম্পত্তি রয়েছে বলেও অনুমান সিবিআই-এর। 

Updated By: Aug 17, 2022, 12:11 PM IST
Anubrata Mondal: বিপুল টাকা লেনদেন! মেয়ে সুকন্যার সম্পত্তির হদিশ জানতে অনুব্রতর অ্যাকাউন্ট্যান্টকে জেরা
ফাইল ছবি

প্রসেনজিৎ মালাকার: অনুব্রত মণ্ডলের অ্যাকাউন্ট্যান্টকে জিজ্ঞাসাবাদ করছে সিবিআই। বুধবার সকাল থেকেই অনুব্রত মণ্ডলের অ্যাকাউন্ট্যান্ট মণীশ কোঠারিয়াকে জিজ্ঞাসাবাদ করছেন তদন্তকারীরা। বোলপুরের পূর্বপল্লিতে জিজ্ঞাসাবাদ চলছে বলে সিবিআই সূত্রে খবর। অনুব্রত মণ্ডল ও তাঁর মেয়ে, দুজনেরই অ্যাকাউন্টের কাগজপত্র সহ সবকিছু দেখাশোনা করতেন এই মণীশ কোঠারিয়া। সূত্রের খবর, এখনও পর্যন্ত অনুব্রত মণ্ডলের অ্যাকাউন্টে কোনও টাকাপয়সা নেই। কিন্তু তাঁর মেয়ে সুকন্যা মণ্ডলের নামে যে বিভিন্ন কোম্পানি, তাতে বিপুল পরিমাণে টাকা লেনদেনের হদিশ মিলেছে। এখন অ্যাকাউন্ট্যান্ট মণীশ কোঠারিয়াকে জিজ্ঞাসাবাদ করে ওই টাকার উৎস সম্পর্কে জানতে চাইছেন সিবিআই আধিকারিকরা। 

ওই টাকার উৎস কী? কোথা থেকে এসেছে ওই টাকা? কীভাবে ওই টাকার আইটি ফাইল-ই বা করা হয়েছে? কী কাগজপত্র দেখানো হয়েছে? তার সবটাই এখন আতস কাচের তলায়। সূত্রের খবর, অনুব্রত মণ্ডলের একাধিক নথিতে মেয়ের নাম পাওয়া গিয়েছে। সুকন্যার নামে বেশ কিছু সম্পত্তিও রয়েছে বলেও অনুমান সিবিআই-এর। তদন্তকারী সংস্থার নজরে তাই সুকন্যা মণ্ডলের ব্যাঙ্ক অ্যাকাউন্ট। বুধবার বোলপুরের বাড়িতেই মেয়ে সুকন্য়া মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করবেন সিবিআই আধিকারিকরা। সূত্রের খবর এমনই। প্রসঙ্গত, একবার বা দু'বার নয়, টানা ১০ বার, গোরুপাচারকাণ্ডে যখনই নোটিস পাঠিয়েছে সিবিআই, তখনই অসুস্থতার কারণে দেখিয়ে হাজিরা এড়িয়ে গিয়েছেন অনুব্রত মণ্ডল। এরপরই গত বৃহস্পতিবার বোলপুরের বাড়ি থেকে তৃণমূলের বীরভূম জেলা সভাপতিকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এখন সিবিআই হেফাজতে কলকাতার নিজাম প্যালেসে রয়েছেন কেষ্ট।

আরও পড়ুন, Cow Smuggling: চাপ বাড়ছে অনুব্রতর উপরে! সায়গল-এনামুলের কললিস্ট সিবিআইয়ের হাতে

সিবিআই সূত্রে খবর, গোরুপাচারকাণ্ডের তদন্তে সহযোগিতা করছেন না অনুব্রত মণ্ডল। এখনও পর্যন্ত সিবিআই আধিকারিকরা যা যা প্রশ্ন করেছেন, তার কোনটিরই সন্তোষজনক উত্তর দেননি। এদিকে গ্রেফতারির পর অনুব্রত মণ্ডলের পাশে দাঁড়িয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর প্রশ্ন, 'কেষ্টকে কেন গ্রেফতার করলেন? কী করেছিল কেষ্ট'? সঙ্গে হুঁশিয়ারি, 'একটা কেষ্টকে ধরলে, লক্ষ কেষ্ট তৈরি হবে'। শুধু তাই নয়, অনুব্রতর প্রশংসাও শোনা যায় মমতার মুখে। বলেন, 'ছেলেটা গত ২ বছর কষ্ট পেয়েছে। আমি জানি বলে তাই। ওর বউ ক্য়ানসারে মারা গিয়েছে। প্রতিদিন কলকাতা আর বোলপুর করত। পঞ্চায়েত ভোটের সময় ওর বউয়ের অপারেশনে হচ্ছে। আমাকে একদিন বলল, দিদি তোমার বউমা বলছে, তোমার পঞ্চায়েত ইলেকশন, আমাকে দেখতে হবে না। যাও,দলের কাজ কর।'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.