করোনায় নারীদের তুলনায় দ্বিগুণেরও বেশি মৃত্যু হয়েছে পুরুষদের

করোনায় মৃত্যুহারে বিস্তারিত বিবরণ দিল স্বাস্থ্য দপ্তর

Edited By: অনুসূয়া বন্দ্যোপাধ্যায় | Updated By: Jun 28, 2021, 12:01 AM IST
করোনায় নারীদের তুলনায় দ্বিগুণেরও বেশি মৃত্যু হয়েছে পুরুষদের

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে করোনা সংক্রমণ বেশ খানিকটা কমেছে। মৃত্যুর সংখ্যাতেও রাশ টানা হয়েছে বেশ কিছুটা। রবিবারের স্বাস্থ্য বুলেটিন বলছে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৩৬ জন। মৃত্য়ু হয়েছে ২৯ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ২২ জন।

আরও পড়ুন: করোনার আলফা,ডেল্টা,বিটা,গামা ভেরিয়েন্ট দমনে সিদ্ধহস্ত Covishield, Covaxin

রাজ্যে বিধি নিষেধ চলছে, কার্যত লকডাউন হওয়ার আগে পর্যন্ত  সবচেয়ে বেশি সংক্রমণ দেখা গিয়েছিল কলকাতা এবং উত্তর ২৪ পরগণায়। আপাতত তা বাগে আনা গিয়েছে। একদিনে কলকাতায় সংক্রমিত ১৯১ জন। উত্তর ২৪ পরগণায় ২০৬ জন। রবিবার স্বাস্থ্য দপ্তরের দেওয়া তথ্য়ে বয়স অনুয়ায়ী মৃত্যুহারে বিস্তারিত বিবরণ দেওয়া হল। 

তথ্যে দেখা যাচ্ছে সবচেয়ে কম মৃত্যু হয়েছে ১৫ বছরের কম বয়সীদের মধ্যে (০.৩%), সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ৬১ থেকে ৭৫ বছর বয়সীদের, মোট মৃতের (৪১.৭%) এই বয়সী। যদিও মৃত্যুহার সবচেয়ে বেশী ৭৫ বছর বয়সীদের। প্রতি ১০০ জন ৭৫ উর্দ্ধ করোনা আক্রান্তদের মধ্য়ে মৃত্যু হার (৭.৪৬%)। নারীদের (৩২.৫%) তুলনায় দ্বিগুণেরও বেশি মৃত্যু হয়েছে পুরুষদের (৬৭.৫%)।

স্বাস্থ্য ভবন সূত্রে খবর রবিবার মোট ৭৮৩৭২ মানুষ টিকা পেয়েছেন, এ পর্যন্ত রাজ্য়ে টিকা নিয়েছেন ২ কোটি ১১ লক্ষ ২৭ হাজার ২০৪ জন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.