হাওড়া হাসপাতালে রোগীনির মৃত্যু হয়েছে করোনাতেই, স্পষ্ট হল ২য় রিপোর্টে

মঙ্গলবার রাজ্যে করোনা আক্রান্তের চিকিত্সায় বড়সড় গাফিলতির অভিযোগ ওঠে। হাওড়া হাসপাতালে প্রৌঢ়ার মৃত্যু।

Reported By: তন্ময় প্রামাণিক | Updated By: Mar 31, 2020, 08:02 PM IST
হাওড়া হাসপাতালে রোগীনির মৃত্যু হয়েছে করোনাতেই, স্পষ্ট হল ২য় রিপোর্টে

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৩। হাওড়ায় মৃত মহিলার নমুনায় মিলল কোভিড সংক্রমণ। নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪ জন। সল্টলেক, টালিগঞ্জের পর আক্রান্ত বেলঘরিয়ার প্রৌঢ়। দাসপুরে আক্রান্ত মুম্বই ফেরত যুবক। বাংলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ায়েছে ২৭। হোম সার্ভেল্যান্সে রয়েছেন লক্ষাধিক মানুষ। সবমিলিয়ে আতঙ্কে বেড়েছে। 

মঙ্গলবার রাজ্যে করোনা আক্রান্তের চিকিত্সায় বড়সড় গাফিলতির অভিযোগ ওঠে। হাওড়া হাসপাতালে প্রৌঢ়ার মৃত্যু। রবিবার থেকেই ছিল রোগের সব উপসর্গ। কিন্তু জেনারেল ওর্য়াডেই তাঁকে রাখা হয় বলে অভিযোগ। কয়েকঘণ্টা পর CCU-তে স্থানান্তরিত করা হয়। গতকাল রাত সাড়ে ন-টা নাগাদ মৃত্যু হয় মহিলার।

গতকাল নার্সদের বিক্ষোভ সত্ত্বেও নড়েনি টনক কর্তৃপক্ষের।  সূত্রের খবর, মৃত্যুর পর রিপোর্টে জানা যায় কোভিড ১৯ পজিটিভ। এরপর দুপুরে SSKM থেকে আসবে দ্বিতীয় রিপোর্ট। সেই রিপোর্টেই স্পষ্ট হয় কোভিড-১৯-এর উপস্থিতি।

সকালে জানানো হয়েছিল ২য় রিপোর্টপজিটিভ এলে গোটা হাসপাতালই তালাবন্দির সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে রোগীদেরও অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হবে। ইতিমধ্যেই ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী, অ্যাম্বুল্যান্স চালক এবং হাসপাতালে আসা রোগীর আত্মীয়দের তালিকা তৈরির কাজ শুরু হয়ে গেছে। এই খবরে হাসপাতাল জুড়ে এখন আতঙ্ক। আজ সকাল থেকে ফের বিক্ষোভে নার্স-স্বাস্থ্যকর্মীরা।

.