নিজেই সাইকেল চালিয়ে কোভিড হাসপাতালে চলে এলেন করোনা আক্রান্ত

ঘটনায় অফিসার অন স্পেশাল ডিউটি ডাক্তার সুশান্ত রায় জানান, আমরা ওঁর সাহসী পদক্ষেপকে স্বাগত জানাই। উনি পজিটিভ শোনার পর মনোবল না হারিয়ে উল্টে নিজেই সাইকেল চালিয়ে এসেছেন

Updated By: Jul 18, 2020, 08:07 PM IST
নিজেই সাইকেল চালিয়ে কোভিড হাসপাতালে চলে এলেন করোনা আক্রান্ত

নিজস্ব প্রতিবেদন: জলপাইগুড়ি ক্রমশই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ১৫ জুলাই থেকে জলপাইগুড়ি পৌর এলাকায় চলছে লক ডাউন। এরকম এক অবস্থায় সরকারি গাড়ির অপেক্ষা না করে নিজেই সাইকেল চালিয়ে হাসপাতালে চলে গেলেন করোনা আক্রান্ত। ঘটনায় চাঞ্চল্য জলপাইগুড়িতে। 

গত মে মাসের শেষের দিকে করোনা পজিটিভ রিপোর্ট পাবার সঙ্গে সঙ্গেই নিজের বাইক চালিয়ে জলপাইগুড়ি কোভিড হাসপাতালে চলে এসেছিলেন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের এক পড়ুয়া। তার এই সাহসী পদক্ষেপে তাকে অভিনন্দন জানিয়েছিল জেলা স্বাস্থ্য দফতর।

আরও পড়ুন-রবিবার শ্রাবণ শিবরাত্রি! জেনে নিন এর দিন, ক্ষণ, নির্ঘণ্ট

শনিবার বিকেলে অনেকটা সেই ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটল জলপাইগুড়ি শহরে। তবে এবার সাইকেলে চেপে করোনা আক্রান্ত সোজা চলে গেলেন জলপাইগুড়ি কোভিড হাসপাতালে। 

জলপাইগুড়ি পৌর প্রশাসক পাপিয়া পাল জানান, শনিবার বিকেলে তাঁর কাছে খবর আসে তাঁর নিজের ওয়ার্ড ১৭ নং ওয়ার্ডের আনন্দপাড়া এলাকার বছর ৫৭ এক ব্যাক্তি করোনা পজিটিভ হয়েছে। সঙ্গে সঙ্গে তিনি ওই এলাকাকে কন্টাইনমেন্ট জোন ঘোষনা করে পৌরসভায় খবর দেন। এরপর তিনি স্বাস্থ্য দপ্তরে খবর দেন করোনা আক্রান্ত কে হাসপাতালে নিয়ে যাবার জন্য গাড়ি পাঠাতে। একইসঙ্গে তিনি রোগীকেও খবর দেন। কিছুক্ষণ পর তাঁর কাছে এলাকাবাসীরা খবর দেয়, করোনা আক্রান্ত ব্যাক্তি বাড়ি থেকে সাইকেল নিয়ে বেরিয়ে পড়েছেন। ওই খবর চাউর হতেই এলাকায় তুমুল চাঞ্চল্যের সৃষ্টি হয়। কিছুক্ষণ পর আক্রান্ত নিজেই ফোন করে জানান তিনি জলপাইগুড়ির কোভিড হাসপাতালে চলে এসেছেন। এরপর স্বস্তি ফেরে এলাকায়। 

আরও পড়ুন- বসপা ভাঙিয়েছিলেন গেহলট; এবার ফোনে আড়ি পেতেছেন, রাজস্থানে রাষ্ট্রপতি শাসনের দাবি মায়াবতীর

ঘটনায় অফিসার অন স্পেশাল ডিউটি ডাক্তার সুশান্ত রায় জানান, আমরা ওঁর সাহসী পদক্ষেপকে স্বাগত জানাই। উনি পজিটিভ শোনার পর মনোবল না হারিয়ে উল্টে নিজেই সাইকেল চালিয়ে এসেছেন। এর ফলে একদিকে যেমন সময় নষ্ট হল না অপরদিকে ডাক্তারবাবুরা তাকে অনেক আগেই চিকিৎসা দিতে পারবে। এতে আমাদের অনেক সুবিধা হল। 

.