৩১-ডি জাতীয় সড়কের উপর দিয়ে সদ্য বানানো উড়ালপুলে ফাটল ও গর্ত ,আতঙ্কিত এলাকাবাসী

শিলিগুড়ি মহকুমা পরিষদের অন্তর্গত ফাঁসিদেওয়া ব্লকের কান্তিভিটা উড়ালপুলে দেখা দিল ফাটল।

Updated By: Aug 5, 2021, 03:40 PM IST
৩১-ডি জাতীয় সড়কের উপর দিয়ে সদ্য বানানো উড়ালপুলে ফাটল ও গর্ত ,আতঙ্কিত এলাকাবাসী

নারায়ণ সিংহ রায়: সদ্য নির্মিত উড়ালপুলে দেখা দিল ফাটল ও গর্ত। এনিয়ে আতঙ্ক ছড়াল ফাঁসিদেওয়ায়। শিলিগুড়ি মহকুমা পরিষদের অন্তর্গত ফাঁসিদেওয়া ব্লকের কান্তিভিটা উড়ালপুলে দেখা দিল ফাটল। তৈরি হল গর্তও।

স্থানীয়দের অভিযোগ, নিম্নমানের মালমশলা দিয়ে তৈরি হয়েছে উড়ালপুলটি। তাতেই নতুন উড়ালপুলে ফাটল ও গর্ত দেখা দিয়েছে । স্থানীয় বাসিন্দারা বলেন আতঙ্কের রয়েছি আমরা। কারণ উড়ালপুলের উপর ও নিচ দিয়ে সব সময় যাতায়াত করতে হয় আমাদের। যেভাবে ফাটল ধরেছে যে কোন মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

আরও পড়ুন:Pegasus Commission: পেগাসাস নিয়ে যে কোনও তথ্য জানাতে পারেন, পথ বলে দিল রাজ্যের তদন্ত কমিশন

প্রসঙ্গত, ২০১৯ সালে খবরের শিরোনামে এসেছিল এই উড়ালপুল। শিলিগুড়ি মহকুমার ঘোষপুকুর থেকে সলসলাবাড়ি পর্যন্ত ইস্ট ওয়েস্ট করিডরের সংযাযোগকারী ৩১-ডি, জাতীয় সড়ক নির্মানের কাজ চলছিল । ঠিক সেই সময় এই কান্তিভিটা উপর দিয়ে চার লেনের উড়ালপুলের কাজ চলার সময় চারটি গার্ডার ভেঙে পড়ে। সেই সময়েও কাজের মান নিয়ে নির্মানকারী কোম্পানিকে সমস্যায় পড়তে হয়েছিল ।

পরবর্তীতে সবকিছু ঠিকঠাক করে পুনরায় উড়ালপুলের কাজ শুরু করে। তবে এর আগে এই উড়ালপুলে এতবড় ঘটনা ঘটে যাওয়ার পরেও কর্তৃপক্ষ শিক্ষা নেয়নি । কারণ মাত্র ৬ মাস আগে চালু হওয়া উড়ালপুলে এই রকম ভাবে ফাটল ও গর্ত তৈরি হয়েছে। এমনকি ওই গর্তের ভিতরের লোহার রড বাইরে বেরিয়ে এসেছে। পাশাপাশি ওই উড়ালপুলের নীচেই কান্তিভিটা রেলগেট। এই রেললাইন দিয়ে প্রতিনিয়ত যাত্রী ও পণ্যবাহী ট্রেন যাতায়াত করে। অপরদিকে এই  ঘটনার খবর পয়েই নির্মীয়মান সংস্থা ঘটনাস্থলে ছুটে যায়। এবং সোমবার রাত থেকেই এক পাশের রাস্তা বন্ধ করে মেরামতির কাজ শুরু করেন।

আরও পড়ুন: Fake Officer: ফের শহরে 'ভুয়ো' অফিসার, NCRB এর ডিরেক্টর পরিচয়ে প্রতারণা!

এদিকে ঘটনার খবর  চাউর হতেই নির্মিয়মান উড়ালপুল কোম্পানি মুখে কুলুপ এঁটেছে। তবে ফাঁসিদেওয়া ব্লকের বিডিও সঞ্জু গুহ মজুমদার বলেন, ফ্লাইওভারে ফাটল ও গর্তের বিষয়টি তিনি শুনেছেন । তিনি নির্মীয়মান কোম্পানির সঙ্গে কথাও বলেছেন। ফ্লাইওভারের যে অংশটি ক্ষতি হয়েছে সেই অংশটি কোম্পানি বানিয়ে দেবে বলেছে। পাশাপাশি তিনি আরও বলেন, এই উড়ালপুলের নীচ দিয়ে প্রতিনিয়ত রেল যাতায়াত করে এবং এর আগেও এই উড়ালপুলটি ভেঙে পড়েছিল। আপাতত বন্ধ থাকছে উড়ালপুলের এক পাশ । নির্মিয়মান কোম্পানি ক্ষতিগ্রস্ত উড়ালপুলের কাজ শেষ হলেই পুনরায় আবার খুলে দেওয়া হবে উড়ালপুল বলে জানা গিয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.