রাজ্যে ফের ডেঙ্গির মরণকামড়, প্রাণ কাড়ল উত্তরপাড়ার প্রৌঢ়ের

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মৌসুমী বিশ্বাস বলেন, উত্তরপাড়ায় ১৬,১৮ ও ১৯ নম্বর ওয়ার্ড থেকে ডেঙ্গির সংক্রমণ শুরু হয়েছিল। ওদিকে মাখলায় কিছু ছিল। কিন্তু ১৩ নম্বর ওয়ার্ডে এতদিন কিছু ছিল না। 

Updated By: Nov 10, 2022, 12:23 PM IST
রাজ্যে ফের ডেঙ্গির মরণকামড়, প্রাণ কাড়ল উত্তরপাড়ার প্রৌঢ়ের

বিধান সরকার: রাজ্যে ফের ডেঙ্গিতে মৃত্যু। উত্তরপাড়ায় আবার ডেঙ্গিতে মৃত্যু। এর আগে ৪ জনের ডেঙ্গিতে মৃত্যু হয়েছিল উত্তরপাড়ায়। এবার মৃত্যু হল এক প্রৌঢ়ের। ডেঙ্গিতে প্রাণ হারিয়েছেন উত্তরপাড়া পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের ভদ্রকালীর বাসিন্দা স্বপন ঘোষ। তাঁর বয়স হয়েছিল ৫৩ বছর। 

পরিবার সূত্রে জানা গিয়েছে, জ্বর হয়েছিল স্বপন ঘোষের। স্থানীয় চিকিৎসককে দেখানো হয়। কিন্তু জ্বর না কমায় ৪ নভেম্বর উত্তরপাড়ার একটি বেসরকারি নার্সিংহোমে তাঁকে ভর্তি করা হয়। সেখান থেকে ৭ তারিখ স্বপন ঘোষকে কলকাতার সিএমআরআই-তে নিয়ে যাওয়া হয়। কিন্তু শারীরিক অবস্থার কোনও উন্নতি ঘটেনি। আইসিইউ থেকে ভেন্টিলেশনে চলে যান প্রৌঢ়। এরপরই বুধবার সন্ধায় মৃত্যু হয় স্বপন ঘোষের। এই প্রসঙ্গে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মৌসুমী বিশ্বাস বলেন, উত্তরপাড়ায় ১৬,১৮ ও ১৯ নম্বর ওয়ার্ড থেকে ডেঙ্গির সংক্রমণ শুরু হয়েছিল। ওদিকে মাখলায় কিছু ছিল। কিন্তু ১৩ নম্বর ওয়ার্ডে এতদিন কিছু ছিল না। এবার এই মৃত্যু ভয় ধরিয়ে দিয়েছে। মানুষকে সচেতন থাকতে হবে। পাশাপাশি পুরসভার কর্মীরা যখন বাড়িতে যাচ্ছেন, তাঁদের সঙ্গে সহযোগিতা করতে হবে। নাহলে ডেঙ্গি রোখা যাবে না।

প্রসঙ্গত, বুধবার সকালে ডেঙ্গিতে প্রাণ হারায় ৯ বছরের এক শিশু। জিসান রাজা নামে ওই শিশুটি তৃতীয় শ্রেণীর ছাত্র ছিল। হাওড়া পুরসভার ১৬ নম্বর ওয়ার্ডের পিলখানা সেকেন্ড বাই লেনের  বাসিন্দা ছিল জিসান রাজা। ৩ নভেম্বর জিসানের জ্বর আসে। রক্ত পরীক্ষার পর জানা যায় যে, জিসান ডেঙ্গিতে আক্রান্ত। সঙ্গে সঙ্গেই ছোট্ট জিসানকে কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু তার প্লেটলেট নামতে থাকে হু হু করে। শেষে শক সিন্ড্রোমে তার মৃত্যু হয়। রাজ্যের ৬টি জেলায় মূলত ডেঙ্গি পরিস্থিতি উদ্বেগজনক। কলকাতা ছাড়াও যে তালিকায় রয়েছে উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ ও জলপাইগুড়ি। গোটা রাজ্যে ডেঙ্গি আক্রান্ত ৫০ হাজারের দোরগোড়ায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.