"রাম নিয়েই রাজনীতি করব, ক্ষমতা থাকলে আটকাক," তলোয়ার হাতে আস্ফালন দিলীপের

" সাম্প্রদায়িক সম্প্রীতির কথা শুধু রামনবমীর সময়ই ওঠে। সারাবছর কেউ বলে না।"

Updated By: Mar 25, 2018, 01:42 PM IST
"রাম নিয়েই রাজনীতি করব, ক্ষমতা থাকলে আটকাক," তলোয়ার হাতে আস্ফালন দিলীপের

নিজস্ব প্রতিবেদন : রামনবমী উপলক্ষে অস্ত্র মিছিলে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। কিন্তু সেই নিষেধাজ্ঞাকে থোড়াই কেয়ার করে নিজের হাতে অস্ত্র তুলে নিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। চকচকে তলোয়ার হাতে তাঁর স্পষ্ট হুমকি, "রামনবমীতে অস্ত্রমিছিল হবেই। কেউ বাধা দিতে এলে লঙ্কাকাণ্ড বেঁধে যাবে।"

রামনবমী ঘিরে সাজ সাজ রব খড়গপুরে। গোটা রেলশহর আজ গেরুয়া। রাজ্যে রামনবমীর সবচেয়ে বড় উদযাপন হয় খড়গপুরে। এদিন রেলশহরে রামনবমী উদযাপনে উপস্থিত হয়েছেন স্থানীয় বিধায়ক তথা খোদ বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

রামভক্তদের বিশ্বাস, দুপুর ১২টা বেজে ১ মিনিটে জন্ম নিয়েছিলেন রামচন্দ্র। সেই বিশ্বাস থেকেই এদিন ঘড়ির কাঁটা দুপুর ১২টা ১ ছুঁতেই রেলশহরে শুরু হয়ে যায় রামের পুজো। খড়্গপুরের রামমন্দিরে ঘণ্টাধ্বনিতে পুজো শুরু করেন স্বয়ং বিজেপি রাজ্য সভাপতি।

আরও পড়ুন, সল্টলেকে রামনবমীর মিছিল আটকাল পুলিস, উত্তেজনা

তবে শুধু রামমন্দিরেই নয়, খড়গপুরের অলিতে-গলিতে বিভিন্ন মন্দিরেই রামনবমী উপলক্ষে চলছে রামের পুজো। কার্যত দুর্গাপুজোর মত মেজাজ রেলশহরের সর্বত্র। গোটা অঞ্চল সেজেছে গেরুয়া পতাকায়। উল্লেখ্য, খড়্গপুরে প্রায় ৭০ থেকে ৭৫টি 'রামের আখড়া' রয়েছে। যার সবগুলিতেই মহাসমারোহে পালিত হচ্ছে রামনবমী।

রামনবমীর এই আবেগকে সামনে রেখে বাজিমাত করতে ময়দানে  নেমেছে বিজেপি। যদিও বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ দাবি করেন, "এটা পরম্পরা। রামচন্দ্র ক্ষত্রিয় রাজা ছিলেন। অস্ত্র হাতে তিনি অসুর দমন করেছিলেন। তাই রামচন্দ্রের পুজো তাঁর মতো করেই হবে।" একইসঙ্গে তিনি আরও জানান, এলাকার বিধায়ক হিসেবে আগেরবারও খড়গপুরের মানুষের সঙ্গে ছিলেন এবং এবারও থাকবেন।

আরও পড়ুন, যান্ত্রিক বিভ্রাট গার্ডেনরিচে, জলসঙ্কট দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকায়

পাশাপাশি, প্রশাসনের নিষেধাজ্ঞা থাকলেও, খড়গপুরে অস্ত্র মিছিল হবেই বলে চ্যালেঞ্জ ছুঁড়েছেন দিলীপ ঘোষ। তাঁর সাফ হুঁশিয়ারি, ৭০ থেকে ৭৫টি আখড়া থেকে মিছিল বেরবে। পুলিস মিছিল আটকানোর চেষ্টা করলে খড়্গপুরের সাড়ে তিন লাখ মানুষকে গ্রেফতার করতে হবে।

বিজেপি রাজ্য সভাপতি স্পষ্ট বলেন, " আমরা রামকে নিয়েই রাজনীতি করব। কারোও ক্ষমতা থাকলে আটকাক।" শুধু তাই নয়। এখানেই না থেমে তাঁর আরও সংযোজন, " সাম্প্রদায়িক সম্প্রীতির কথা শুধু রামনবমীর সময়ই ওঠে, সারাবছর কেউ বলে না।"

আরও পড়ুন, রামনবমী কারও একার উত্সব নয়, বিজেপিকে খোঁচা ফিরহাদের

.