Swasthya Sathi: স্বাস্থ্য সাথীতে হয়রানি, পুরো টাকা না পাওয়ায় অপারেশনই করলেন না ডাক্তার

রোগীর পরিজনের কাছে ডাক্তারের সহকারীর ফোন। স্বাস্থ্য সাথী কার্ডের ১৫ হাজার টাকা বাদ দিয়ে, আরও ২৫ হাজার নগদ দিতে হবে।

Updated By: Jul 18, 2022, 01:15 PM IST
Swasthya Sathi: স্বাস্থ্য সাথীতে হয়রানি, পুরো টাকা না পাওয়ায় অপারেশনই করলেন না ডাক্তার
নিজস্ব চিত্র

চম্পক দত্ত: ফের স্বাস্থ্য় সাথী কার্ড ফেরানোয় হেনস্থার শিকার রোগী। তবে এবার বেসরকারি হাসপাতাল নয়। স্বাস্থ্য সাথী কার্ড ফেরানোর অভিযোগ চিকিৎসকের বিরুদ্ধে। যারফলে আটকে গেল অপারেশনও। এমনই অভিজ্ঞতা খড়্গপুরের সালুয়া এলাকার বাসিন্দা গণেশ থাপার।

কী ঘটেছে?
ডাক্তারের পরামর্শ মত অপারেশনের দিন ঠিক। রোগীকে নিয়ে বেসরকারি হাসপাতালে হাজির আত্মীয়েরা। কিন্তু অপারেশন আর হয় না। কারণ, ডাক্তারবাবু নাকি স্বাস্থ্য সাথী কার্ডে অপারেশন করেন না! অথচ বেসরকারি হাসপাতাল জানিয়ে দিয়েছে যে তাদের স্বাস্থ্য সাথী কার্ড নিতে কোনও সমস্যা নেই। তাহলে সমস্যা কোথায়? সমস্যা এটাই যে, ওই রোগীকে ওই বেসরকারি হাসপাতালে ভর্তি হতে বলার পরই তাঁর আত্মীয় পরিজনের কাছে ফোন আসে ডাক্তারের সহকারীর। 

তিনি জানান, স্বাস্থ্য সাথী কার্ডে সম্পূর্ণ অপারেশন করা যাবে না। কারণ, স্বাস্থ্য সাথী কার্ডে মাত্র ১৫ থেকে ১৬ হাজার টাকা দেওয়া হয়ে থাকে। কিন্তু অপারেশনের খরচ অনেক বেশি। বাইরে করলে প্রায় ৬০ হাজার টাকা লাগবে। এখন রোগীর পরিবারের অনুরোধে ডাক্তারবাবু ৪০ হাজার টাকায় অপারেশনে রাজি হয়েছেন। তাই স্বাস্থ্য সাথী কার্ডের ১৫ হাজার টাকা বাদ দিয়ে, ২৫ হাজার নগদ দিতে হবে। সেটাও হাসপাতালের বাইরে। তবেই অপারেশন করবেন ডাক্তার। 

কিন্তু সেই টাকা দিতে পারেননি গণেশ থাপার বাড়ির লোক। ফলে দিনভর বেসরকারি হাসপাতালে বসে থেকেও অপারেশন হয়নি। অপারেশন না করেই ফিরে যেতে হয় গণেশ থাপাকে। গণেশ থাপা একা নন। স্বাস্থ্য সাথী কার্ডে ডাক্তার অপারেশন করতে রাজি না হওয়ায় ফিরে যান মৃত্যুঞ্জয় সাউ নামে কেশিয়ারির এক রোগীও। যদিও অভিযোগের প্রেক্ষিতে কোনও মন্তব্য করতে রাজি হননি অভিযুক্ত চিকিৎসক।

আরও পড়ুন, Jalpaiguri | Extra Marital: পরকীয়ায় ৩ বিয়ে প্রেমিকের! গণধোলাই প্রেমিকা গৃহবধূকে

আরও পড়ুন, West Medinipur: "আমি মুজিবরকে বিয়ে করতে চাই", প্ল্যাকার্ড ঝুলিয়ে প্রেমিকের বাড়ির সামনে ধরনায় তরুণী

আরও পড়ুন, Mother With Child Sent To Jail: বয়স মাত্র ১৫ দিন, মায়ের অপরাধে তার সঙ্গে জেলেই ঠাঁই দুধের শিশুর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.