Snake Venom: ফাঁসিদেওয়ায় ৩০ কোটি টাকার সাপের বিষ পাচারের পেছনে এই চিকিত্সক!

ত ১৬ অক্টোবর ফাঁসিদেওয়ার ঘোষপুকুর এলাকায় ৩১ নম্বর জাতীয় সড়কের উপরে একটি বাইককে আটক করে বনকর্মীরা। তার কাছে থেকে আড়াই কেজি সাপের বিষ উদ্ধার হয়

Updated By: Oct 21, 2022, 12:00 AM IST
Snake Venom: ফাঁসিদেওয়ায় ৩০ কোটি টাকার সাপের বিষ পাচারের পেছনে এই চিকিত্সক!

নারায়ণ সিংহ রায়: ফাঁসিদেওয়ায় ৩০ কোটি টাকা মূলের সাপের বিষ উদ্ধারের ঘটনায় এক চিকিত্সককে গ্রেফতার করল ঘোষপুকুর রেঞ্জের বনকর্মীরা। ডালখোলা থেকে গ্রেফতার ওই দুজনের একজন দন্ত চিকিত্সক। ধৃতের নাম সাজিদ আব্বাসি। তাঁর বাড়ি বিহারের বারসইয়ে। থাকেন ডালখোলায়। সেখানে তাঁর একটি ক্লিনিক রয়েছে। এনিয়ে ঘোষপুকুর রেঞ্জের রেঞ্জার সোনম ভুটিয়া বলেন, গোপন সূত্রে খবর পেয়ে ডালখোলা এলাকায় অভিযান চালায় বনকর্মীরা। ধৃত ব্যক্তি পেশায় দন্ত ও কসমেটিক সার্জেন। তাকে জেরা করা হচ্ছে।

আরও পড়ুন-দীপাবলিতে তুফান শঙ্কা, উদ্বেগের আঁধারে বাংলা   

সাপের বিষ পাচারের ঘটনায় চিকিত্সক গ্রেফতার হওয়া এলাকায় চাঞ্চলের সৃষ্টি হয়েছে। প্রসঙ্গত, গত ১৬ অক্টোবর ফাঁসিদেওয়ার ঘোষপুকুর এলাকায় ৩১ নম্বর জাতীয় সড়কের উপরে একটি বাইককে আটক করে বনকর্মীরা। তার কাছে থেকে আড়াই কেজি সাপের বিষ উদ্ধার হয়। বাজারে ওই বিষের মূল্য কমপক্ষে ৩০ কোটি টাকা। ওই ঘটনায় মহম্মদ সারাফত নামে এক ব্যক্তিকে আটক করা হয়। তার বাড়ি উত্তর দিনাজপুরের খুরাই এলাকায়। তার কাছ থেকে জানা যায় ফ্লান্স থেকে বাংলাদেশ হয়ে ওই বিপুল পরিমান সাপের বিষ ভারতে ঢুকেছিল। 

ওই বিপুল টাকার বিষ উদ্ধারের পরই বনকর্মীদের সন্দেহ ছিল পাচারের পেছনে রয়েছে কোনও বড় মাথা। সারাফতকে জেরা করে পাওয়া যায় ডালখোলার ওই চিকিত্সকের নাম।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.