সুখবর! আজ থেকে শিয়ালদহ ডিভিশনে বাড়ছে Staff Special Train

বিক্ষোভের জেরে স্টেশনে স্টেশনে বাড়ল নিরাপত্তা। 

Updated By: Jun 25, 2021, 09:38 AM IST
 সুখবর! আজ থেকে শিয়ালদহ ডিভিশনে বাড়ছে  Staff Special Train

নিজস্ব প্রতিবেদন: অফিস যাত্রীদের জন্য সুখবর। এই অতিমারিতে তাঁদের ট্রেন যাত্রা সুগম করতে বড় সিদ্ধান্ত নিলো পূর্ব রেল। স্টাফ স্পেশ্যাল ট্রেনের (Staff Special Train) সংখ্যা বাড়াল পূর্ব রেল। আজ থেকে শিয়ালদহ ডিভিশনে বাড়ছে স্টাফ স্পেশ্যাল ট্রেনের (Staff Special Train) সংখ্যা।

জানা গিয়েছে, আজ অন্যদিনের তুলনায় ৪০টি বেশি ট্রেন চলবে শিয়ালদহ ডিভিশনে। আজ মোট ট্রেন চলবে প্রায় ২৯০টি। সোমবার থেকে ট্রেনের সংখ্যা আরও বাড়ানো হবে। ওই দিন থেকে আরও ৬০ অতিরিক্ত ট্রেন চলবে ওই ডিভিশনে। সেক্ষেত্রে ট্রেনের সংখ্যা হবে প্রায় সাড়ে তিনশোটি। অতিমারিতে অফস যাত্রীদের সুবিধা করার জন্যই পূর্ব রেলের তরফে এই ব্যবস্থা করা হয়েছে। ট্রেনে যাতে ভিড় কম হয়। সাধারণ মানুষের দুর্ভোগ কমাতেই এই সিদ্ধান্ত।

আরও পড়ুন: অনুষ্ঠানের জন্য ভাড়া দেওয়া হবে রেল মিউজিয়াম, 'বেচারাম সরকার' বলে কেন্দ্রকে কটাক্ষ অরূপের

আরও পড়ুন: নিরাপত্তার বেহাল দশা; রায়গঞ্জ মেডিক্যালে ভাঙচুর চোরের, উধাও বেশকিছু অক্সিজেন ফ্লো মিটার

ট্রেন চালানোর দাবিতে ইতিমধ্যে শিয়ালদহ ডিভিশনের বিভিন্ন স্টেশনে শুরু হয়েছে বিক্ষোভ, অবরোধ। রুটি-রুজিতে টান পড়ায় পুরোদমে ট্রেনের উপর নির্ভরশীল একটা অংশ প্রবল বিক্ষোভ শুরু করেছেন। সরকারের কাছে অবিলম্বে ট্রেন চালু আবেদন করেছেন তাঁরা। যদিও বৃহস্পতিবারই মুখ্যমন্ত্রী সাফ জানিয়ে দিয়েছেন, অতিমারিত পরিস্থিতিতে তৃতীয় ঢেউয়ের আশঙ্কার মধ্যে রাজ্যে এখনই ট্রেন চালু হচ্ছে না। এই পরিস্থিতিতে বিক্ষোভের আশঙ্কায় ট্রেন শিয়ালদহ ডিভিশনের একাধিক স্টেশনের নিরাপত্তা বেড়েছে। শুক্রবার সকালে থেকে সোনারপুর, মল্লিকপুর ,চম্পাহাটি, ঘুটিয়ারি শরিফ, বেতবেড়িয়া স্টেশনে মোতায়েন হয়েছে বাড়তি GRP ও RPF। 

.