অবশেষে বঙ্গে শীতের 'বাইট', এক লাফে পারদ নামল ৫ ডিগ্রি

নিম্নচাপের ফাঁড়া কাটিয়ে অবশেষে বঙ্গে পড়তে শুরু করল জাঁকিয়ে শীত। মঙ্গলবার রাতে আলিপুরের তাপমাত্রা ছিল স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। পশ্চিমি ঝঞ্ঝা সক্রিয় হওয়ায় শৈত্যপ্রবাহ শুরু হয়েছে উত্তরভারত জুড়ে। তার জেরেই লাফিয়ে নামতে শুরু করেছে বঙ্গের তাপমাত্রা। সপ্তাহান্তে জাঁকিয়ে ঠান্ডা পড়তে চলেছে বলে আশায় বুক বাঁধছেন শীতপ্রেমী জনতা।

Updated By: Nov 22, 2017, 09:42 AM IST
অবশেষে বঙ্গে শীতের 'বাইট', এক লাফে পারদ নামল ৫ ডিগ্রি

নিজস্ব প্রতিবেদন: নিম্নচাপের ফাঁড়া কাটিয়ে অবশেষে বঙ্গে পড়তে শুরু করল জাঁকিয়ে শীত। মঙ্গলবার রাতে আলিপুরের তাপমাত্রা ছিল স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। পশ্চিমি ঝঞ্ঝা সক্রিয় হওয়ায় শৈত্যপ্রবাহ শুরু হয়েছে উত্তরভারত জুড়ে। তার জেরেই লাফিয়ে নামতে শুরু করেছে বঙ্গের তাপমাত্রা। সপ্তাহান্তে জাঁকিয়ে ঠান্ডা পড়তে চলেছে বলে আশায় বুক বাঁধছেন শীতপ্রেমী জনতা।

অবশেষে চলেই এল নলেন গুড়, কমলালেবু আর সোয়েটারের দিন। আবহাওয়া দফতর বলছে, মঙ্গলবার আলিপুরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। শীত যে পড়তে শুরু করেছে তা মঙ্গলবার সন্ধের পর থেকেই টের পেয়েছিল আম জনতা। তাই বলে এক ধাক্কায় পারদ ৫ ডিগ্রি নামবে প্রত্যাশা করেননি অনেকেই। 

আরও পড়ুন - খুন ভদ্রেশ্বর পুরসভার চেয়ারম্যান

নিম্নচাপের জেরে এবছর প্রথমেই ধাক্কা খেয়েছে শীত। গত সপ্তাহে নিম্নচাপ আঁখির জেরে গোলমাল হয়ে গিয়েছিল হিসেব নিকেশ। তবে মঙ্গলবার একবারে ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমায় সেই ঘাটতি অনেকটাই পুষিয়ে গেল বলে মনে করা হচ্ছে। মঙ্গলবার রাজ্যে শীতলতম স্থান ছিল বহরমপুর (১৪.৬ ডিগ্রি সেলসিয়াস)।

 

 

 

.