Bankura: ভুয়ো নথিতে সিমকার্ড! E-Wallet পাচারের পর্দাফাঁস, গ্রেফতার ৬

বাজেয়াপ্ত ৯ হাজার সিমকার্ড-সহ বিপুল সামগ্রী।

Updated By: Aug 11, 2021, 12:26 PM IST
Bankura: ভুয়ো নথিতে সিমকার্ড! E-Wallet পাচারের পর্দাফাঁস, গ্রেফতার ৬

নিজস্ব প্রতিবেদন: নেপথ্যে কুখ্যাত জামতারা গ্যাং? বাঁকুড়ায় বড়সড় জালিয়াতি চক্রের পর্দাফাঁস করল পুলিস। বাজেয়াপ্ত করা হল ৯ হাজার সিমকার্ড, ১০ হাজারেরও বেশি ই ওয়ালেট-সহ বিভিন্ন সামগ্রী। গ্রেফতার ৬।

কীভাবে চলত এই জালিয়াতির কারবার? পুলিস সূত্রে খবর, বাঁকুড়ার কোতলপুরের বাসিন্দা রামপ্রসাদ দিগর। সিমকার্ডের ব্যবসা করেন তিনি। এই রামপ্রসাদের কাছে একসঙ্গে কয়েক হাজার সিমকার্ড কিনেছিল অভিষেক মণ্ডল নামে এক যুবক। তার বাড়ি, বাঁকুড়ারই ধবগ্রামে। তদন্তে জানা গিয়েছে, কাস্টমার অ্যাপ্লিকেশন ফর্মে ভুয়ো নথি তথ্য ও নথি ব্যবহার করে  প্রতিটি সিমকার্ড চালু করেছিল অভিষেক। সেই সিমকার্ড ব্যবহার করে আবার তৈরি করেছিল কয়েক হাজার ই-ওয়ালেট! কেন? তদন্তকারীরা জানিয়েছেন, ওই ই-ওয়ালেট ও পাসওয়ার্ড মোটা টাকার বিনিময়ে দেশে বিভিন্ন প্রান্তে প্রতারকদের বিক্রি করত ওই যুবক। প্রতারকদের সঙ্গে যোগাযোগ রাখার জন্য টেলিগ্রাম নামে একটি অ্যাপস ব্যবহার করত সে।

আরও পড়ুন: Pandaveswar: 'তৃণমূল কর্মী'র রহস্যমৃত্যু, মাঠের ধারে মিলল রক্তাক্ত দেহ

এই ঘটনায় এখনও পর্যন্ত ৬ জনকে গ্রেফতার করেছে পুলিস। স্রেফ কয়েক হাজার ভুয়ো সিমকার্ড ও ই-ওয়ালেটই নয়, ধৃতের কাছ থেকে পাওয়া গিয়েছে ৭টি ব্যাঙ্কের পাসবই, ২৩ টি মোবাইল, ১ টি ল্যাপটপ, ১টি ডেস্কটক,  ১ টি ক্যামেরা ও ১ লক্ষ ১৫ হাজার নগদ টাকা ও ১৫ টি ডেবিট কার্ড। বাঁকুড়ায় এই চক্রটি দু'বছরের বেশি সময় ধরে সক্রিয় ছিল। ইতিমধ্যেই ৪০-৫০ লক্ষ টাকা প্রতারকরা হাতিয়ে নিয়েছেন বলে জানা গিয়েছে।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.