Howrah: মৃত্যুদিনেই মূর্তি বসল কমিকস-কিংবদন্তি নারায়ণ দেবনাথের...

Narayan Debnath: কমিকসশিল্পী কিংবদন্তি নারায়ণ দেবনাথের মৃত্যুদিন আজ, ১৮ জানুয়ারি। মৃত্যুদিন উপলক্ষে ডুমুরজলা স্টেডিয়ামের কাছে প্রতিষ্ঠা করা হল তাঁর আবক্ষ মূর্তি।

Updated By: Jan 18, 2024, 07:16 PM IST
Howrah: মৃত্যুদিনেই মূর্তি বসল কমিকস-কিংবদন্তি নারায়ণ দেবনাথের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কমিকসশিল্পী কিংবদন্তি নারায়ণ দেবনাথের মৃত্যুদিন আজ, ১৮ জানুয়ারি। তাঁর মৃত্যুদিন উপলক্ষে ডুমুরজলা স্টেডিয়ামের কাছে প্রতিষ্ঠা করা হল তাঁর আবক্ষ মূর্তি। একটি সংগঠনের পক্ষ থেকে পদ্মশ্রী বঙ্গবিভূষণ সাহিত্য একাডেমিতে ভূষিত নারায়ণ দেবনাথের এই মূর্তি প্রতিষ্ঠা করা হল।

আরও পড়ুন: Jhargram: প্রবল শীতের রাতে শুনশান গ্রামে ঢুকে হামলা হাতির দলের...

এদিনের এই অনুষ্ঠানে রাজ্যের খাদ্য প্রক্রিয়াকরণ দফতরের মন্ত্রী অরূপ রায় বলেন, নারায়ণ দেবনাথ তাঁর বিধানসভা এলাকায় থাকতেন। নারায়ণবাবুর সঙ্গে তাঁর এক আত্মিক সম্পর্ক ছিল। অরূপ রায় আরও যোগ করেন, ছোটবেলা থেকেই তিনি ম্যাগাজিনে 'নন্টে ফন্টে', 'হাঁদা ভোঁদা' 'বাঁটুল দি গ্রেট' কমিকস পড়তে ভালবাসতেন।

আবেগপ্রবণ হয়ে পড়ে মন্ত্রী অরূপ রায় বলেন, নারায়ণ দেবনাথ সারা পৃথিবীর বাঙালি শিশুদের কাছে পরিচিত। নারায়ণ দেবনাথ মানেই একরাশ আবেগ। রাজ্য সরকারের পক্ষ থেকে তাঁকে বিভিন্ন পুরস্কারও দেওয়া হয়েছে। শেষজীবনে তাঁর চিকিৎসার সমস্ত ভারও নেওয়া হয়েছিল রাজ্য সরকারের তরফে। তিনি তাঁর সৃষ্টির মাধ্যমে বাঙালির হৃদয়ে থেকে যাবেন। 

আরও পড়ুন: Nadia: ক্রিস গেইলের চেয়েও লম্বা লাউ! দেখতে ভিড় উপচে পড়ছে দীপকের ক্ষেতে...

বৃহস্পতিবার সংগঠনের পক্ষ থেকে সাধারণ সম্পাদক গর্গ চট্টোপাধ্যায় দাবি করেন, এই প্রথম নারায়ণ দেবনাথের মূর্তি বসানো হলো। বাঙালি মূর্তির উচ্চতা দিয়ে মাপে না, তাঁরা মূর্তিকে হৃদয়ে রাখে। নারায়ণ দেবনাথ শুধুমাত্র বাঙালির। তাঁর সৃষ্টি বাঙালি শিশুদের মন তৈরি করতে সাহায্য করবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.