ছুটির দিনে শহরে ভারী বর্ষণ, বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে

মৌসুমী অক্ষরেখা সক্রিয় থাকায় সারদিন দক্ষিণবঙ্গে বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে

Updated By: Sep 2, 2018, 11:29 AM IST
ছুটির দিনে শহরে ভারী বর্ষণ, বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে

নিজস্ব প্রতিবেদন: শহরে ভারী বৃষ্টির পূর্বভাস দিল আবহওয়া দফতর। কলকাতায় ইতিমধ্যেই প্রবল বর্ষণ শুরু হয়েছে। দুই ২৪ পরগনা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলাতেও বজ্রবিদ্যুৎ-সহ প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে আগামী কয়েক ঘণ্টার মধ্যে কলকাতা, দুই ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় জোর বৃ্ষ্টি হতে পারে। পুরুলিয়া থেকে ওড়িশার বালোসোর প‌র্যন্ত একটি মৌসুমী অক্ষরেখা সক্রিয় রয়েছে। সঙ্গে রয়েছে একটি ঘূর্ণাবর্ত। ফলে বৃষ্টি হাত থেকে রেহাই নেই।

আরও পড়ুন-উত্তরসূরী হিসাবে রঞ্জন গগোইয়ের নাম প্রস্তাব করতে চলেছেন প্রধান বিচারপতি দীপক মিশ্র

সামগ্রিকভাবে উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির সম্ভাবনার কথা বলেছে আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গে সারাদিন আকাশ মেঘলা থাকবে। মৌসুমী অক্ষরেখা সক্রিয় থাকায় রাজ্যে সারদিন দক্ষিণবঙ্গে বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে। কয়েক ঘণ্টার মধ্যে দক্ষিণবঙ্গে জেলাগুলিতে বৃষ্টি শুরু হতে পারে। তবে ‌যে ধরনের মেঘ থেকে এই বৃষ্টি হচ্ছে তা খুব বেশিক্ষণ স্থায়ী হবে না বলে মনে করা হচ্ছে। সারাদিন ধরে একটানা বৃষ্টি হবে এমন পূর্বভাস নেই।

আরও পড়ুন-গান্ধীর মৃত্যুতে যাঁরা উত্সব পালন করেছিলেন তাঁরাই এখন ক্ষমতায়, বললেন স্বরা ভ

এদিকে, কলকাতায় ইতিমধ্যেই ভারী বৃষ্টি শুরু হয়েছে। সকাল থেকেই উল্টোডাঙ্গা, সল্টলেক সহ কলকাতার বিভিন্ন অংশে প্রবল বৃষ্টি হয়। এই বৃষ্টি আরও বাড়বে বলে মনে করা হচ্ছে।

 

.