Cooch Behar: আচমকাই বিকট শব্দ! বোমা? বাজ? বিমান ভেঙে পড়ল? নাকি কোনও ঘোর অশুভের ইঙ্গিত?

Cooch Behar Sound Mystery: শুক্রবার বিকেল নাগাদ শব্দ শোনা গিয়েছিল। অনেকেই তখন ঘুমিয়ে। অসম্ভব গরম একটা দিনে দুপুরের ভাতঘুমটা গভীরও হয়েছিল। তবে ঘুমটা তখন শেষের পথে। ঠিক এই সময়েই বিকট এই শব্দ!

Updated By: Aug 12, 2023, 02:08 PM IST
Cooch Behar: আচমকাই বিকট শব্দ! বোমা? বাজ? বিমান ভেঙে পড়ল? নাকি কোনও ঘোর অশুভের ইঙ্গিত?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আচমকাই বিকট শব্দ। পিলে-চমকানো শব্দও বলা চলে। সেই শব্দ কানে আসতেই শহর জুড়ে হইচই পড়ে যায়। কোথা থেকে এল সেই শব্দ? ভয়ে পেয়ে আতঙ্কে লোকজন রাস্তাতেও বেরিয়ে পড়ে। ঘটনাস্থল কোচবিহার। কিন্তু সেখানকার এই শব্দরহস্যটা কী?

আরও পড়ুন: Malbazar: অন্তঃসত্ত্বা হাতিকে পিষে দিয়ে চলে গেল ট্রেন! ঘটনাস্থলেই মৃত্যু...

কোচবিহার শহরের বাসিন্দাদের দাবি, শুক্রবার বিকেলে মোটামুটি সাড়ে চারটে নাগাদ এই শব্দ শোনা গিয়েছিল। এঁদের অনেকেই তখন হয়তো ঘুমিয়ে। অসম্ভব গরম একটা দিনে দুপুরের ভাতঘুমটা গভীরও হয়েছিল, তবে ঘুমটা তখন শেষের পথে। ঠিক এই সময়েই বিকট এই শব্দ। চারদিক কেঁপে ওঠে সেই শব্দে। অনেকেরই ঘুম ভেঙে যায়। পথচলতি লোকজন কানে হাত চেপে বসে পড়েন। 

কেমন শব্দ? অনেকটা বাজ পড়ার মতো, তবে বাজ পড়েনি। অনেকটা বোমা পড়ার মতো, তবে বোমাও তো এখানে কোথাও পড়েনি! তাহলে কী? ভূমিকম্প? কোথাও  বিমান ভেঙে পড়েছে? কোচবিহার  শহরের পাশাপাশি, দিনহাটা, মাথাভাঙা, মেখলিগঞ্জ থেকেও সেখানকার বাসিন্দারা এই শব্দ শুনতে পান বলে জানতে পারা যায়। আর তার পরেই শব্দ নিয়ে খোঁজ শুরু হয়ে যায়। দিশা না পেয়ে অনেকের মনেই পড়ে অশুভের ছায়া। তবে কি কোচবিহারে অশুভ কিছু ঘটল?

আসলে ভয়ের কারণ আছে। একে তো নানা জায়গায় নানা প্রাকৃতিক দুর্যোগ ঘটছে। কোচবিহারের মানুষজনও সেই আতঙ্ক থেকে দূরে নন। তা ছাড়া এই শহরে রয়েছে রাজবাড়ি, মদনমোহন মন্দিরের মতো ঐতিহাসিক স্থান। সেখানে কোনও হামলা হওয়াটা খুব আশ্চর্যের নয়। এর আগে একবার ভূমিকম্পে প্রবলভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল রাজবাড়ি। তেমন ঘটনাই কি ঘটল?

আরও পড়ুন: Bengali Language: 'যে যাই বলুক, বাংলায় থাকতে গেলে বাংলা ভাষাটা জানতেই হবে'

না, এর কোনওটিরই সপক্ষে কিছু প্রমাণ মেলেনি। প্রাথমিকভাবে মনে করা হয়েছে, হয়তো ক্লাউডবার্স্ট বা মেঘ বিস্ফোরণ ঘটতে পারে। এজন্যও এমন শব্দ হতে পারে। ছোট জায়গার মধ্য়ে ক্লাউডবার্স্ট হতেই পারে। তবে সবটাই অনুমান। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.