দক্ষিণ ২৪ পরগনার বকুলতলায় বিপুল টাকা সহ আটক জেলা বিজেপি নেতা

ওই টাকার সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই বলে জানিয়েছেন জেলা বিজেপি সভাপতি সুনীপ দাস

Updated By: May 17, 2019, 09:54 AM IST
দক্ষিণ ২৪ পরগনার বকুলতলায় বিপুল টাকা সহ আটক জেলা বিজেপি নেতা

নিজস্ব প্রতিবেদন: ভোটের মুখে লেনদেন হচ্ছে বিপুল টাকা! রাজ্যের বিভিন্ন জায়গা থেকে বিপুল টাকা উদ্ধার সেরকমই এক সম্ভাবনার দিকে ইঙ্গিত করছে।

আরও পড়ুন-বাংলার ভালোবাসা আমাকে শক্তি দেয়, জি ২৪ ঘণ্টাকে এক্সক্লুসিভ সাক্ষাত্কারে জানালেন মোদী

বৃহস্পতিবার দক্ষিণ ২৪ পরগনার বকুলতলা থানার বহুড়ুঘাটে বিপুল টাকা সহ আটক করা হল এক বিজেপি নেতাকে। এদিন রাত দশটা নাগাদ একটি এসইউভি থেকে আটক করা হয় জেলা বিজেপি নেতা মিন্টু হালদারকে। তাদের কাছে থেকে উদ্ধার করা হয় ২৪ লাখ ১২ হাজার টাকা। মিন্টু ছাড়াও গ্রেফতার করা হয় গাড়ির চালক কৌশিক মন্ডল, সরস্বতী হালদার ও নমিতা সরদারকে। পুলিস সূত্রে জানানো হয়েছে, মিন্টু বারুইপুর মণ্ডলের সাধারণ সম্পাদক। বাড়ি বকুলতলার পদুয়ায়। ধৃতরা স্বীকার করেছেন ওই টাকা তারা বারুইপুর বিজেপির পার্টি অফিস থেকে নিয়ে যাচ্ছিল।

পুলিস সূত্রে জানানো হয়েছে গাড়ির মধ্যে বিজেপির একটি উত্তরীয়র মধ্যে ওই টাকা ছিল। অধিকাংশই ২ হাজার টাকার নোট। ওই বিপুল পরিমান টাকা কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল তার কোনও সদুত্তর দিতে পারেনি আটক ব্যক্তিরা। শুক্রবার তাদের বারুইপুর আদালতে তোলা হবে। বারুইপুর, বকুলতলা ও জয়নাগর থানার যৌথ অভিযানে ওই টাকা উদ্ধার করা হয়।

এদিকে, ওই টাকার সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই বলে জানিয়েছেন জেলা বিজেপি সভাপতি সুনীপ দাস। তিনি বলেন, মিন্টু হালদার একজন ব্যবসায়ী। তাই তার কাছে টাকা থাকতেই পারে। ওর বিড়ি ও কেবল ব্যবসা রয়েছে।

আরও পড়ুন-গ্রেফতার করে জেরা রাজীব কুমারকে! আজ রায় সুপ্রিম কোর্টে

এদিকে, বৃহস্পতিবার সল্টলেকের এফই ব্লকের একটি কমিউনিটি হল থেকে ৪০ লাখ উদ্ধার করা হয়। আটক সল্টলেকের ২ বাসিন্দা। ধৃতদের একজন সুরজিত সিং। সেই এই ব্লকের বাসিন্দা। দ্বিতীয়জন রতন হাগেল। ওই টাকার উত্স ঠিকঠাক বলতে না পারায় তাদের জেরা করা হচ্ছে।

এদিনই দুর্গাপুর স্টেশন থেকে এক ব্যক্তির কাছ থেকে উদ্ধার করা হয় ৭০ লাখ টাকা। আটক সুরেশ প্রসাদ বর্মন নামে এক ব্যক্তি। তার বাড়ি বারাণসীতে। আগাম খবরের ভিত্তিতে তাঁকে আটক করে জিআরপি।

.