ICDS Worker Rally: ২২ দফা দাবি, স্মারকলিপি জমা দিলেন অঙ্গনওয়ারী কর্মী ও সহায়িকারা

এদিনের ডেপুটেশন সময় তারা জানান, বর্তমান সময়কালে অগ্নিমূল্য বাজারে জিনিসপত্র কিনতে গিয়ে গিয়ে তাদের নাজেহাল অবস্থা হয়।

Updated By: Apr 5, 2022, 01:04 PM IST
ICDS Worker Rally: ২২ দফা দাবি, স্মারকলিপি জমা দিলেন অঙ্গনওয়ারী কর্মী ও সহায়িকারা
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: ২২ দফা দাবিকে সামনে রেখে মাল ব্লকের অঙ্গনওয়ারী কর্মী ও সহায়িকারা একত্রিত হয়ে মাল শিশু সহায়ক প্রকল্প অধিকারিকের কাছে একটি স্মারকলিপি জমা দিয়েছেন।

মাল ব্লকের বিভিন্ন চা বাগান এবং গ্রামাঞ্চল থেকে আগত অঙ্গনওয়ারী কর্মী ও সহায়িকারা মাল শহরের ক্যালটেক্স মোড় এলাকায় সমবেত হন। এরপরই সকলে মিলে ৩১ নং জাতীয় সড়কের পাশে অবস্থিত শিশু সহায়ক প্রকল্প আধিকারিকের দফতরে গিয়ে তাদের দাবি সনদটি তুলে দেন। 

এদিনের ডেপুটেশনে অঙ্গনওয়ারী কর্মীদের বেতন অন্য রাজ্যের মতন নূন্যতম ২১,০০০ টাকা এবং সহায়িকাদের ১৮,০০০ টাকা করা সহ অন্যান্য দাবি রয়েছে। গ্রাচুইটি, পেনশন, বর্তমান বাজার মূল্য অনুযায়ী শিশুদের জন্যে প্রদত্ত খাদ্য সামগ্রীর মূল্য প্রদান, শিক্ষা কেন্দ্রগুলি উন্নতমানের করা, কর্মীদের দৈনন্দিন কাজের রিপোর্ট প্রেরণের ক্ষেত্রে স্মার্ট ফোন প্রদান সহ একাধিক দাবী তুলে ধরা হয়েছে এদিনের ডেপুটেশনে। 

এদিনের ডেপুটেশন সময় তারা জানান, বর্তমান সময়কালে অগ্নিমূল্য বাজারে জিনিসপত্র কিনতে গিয়ে গিয়ে তাদের নাজেহাল অবস্থা হয়। সরকার পুরোনো দরে সামগ্রী কেনার টাকা দেয় ফলে অসুবিধায় পড়েন তারা। 

আরও পড়ুন: Midnapur: গরুর সঙ্গে ষাঁড়ের লড়াই থামাতে গিয়েছিলেন কৃষক, ঘটে গেল ভয়ঙ্কর কাণ্ড

অন্যদিকে অন্য রাজ্যের অঙ্গনওয়ারী কর্মী ও সহায়িকাদের বেতন কাঠামো উন্নত হলেও এই রাজ্যের ক্ষেত্রে তা অনেকটাই কম বলে জানিয়েছেন তারা। এদিনের স্মারকলিপির প্রতিলিপি রাজ্যের মন্ত্রীর কাছেও পাঠানো হয়েছে বলে জানিয়েছেন কর্মী সহায়িকারা।

এদিনের স্মারকলিপি প্রদান প্রসঙ্গে মাল শিশু বিকাশ সহায়তা প্রকল্পের আধিকারিক দ্বীপ নারায়ন কুন্ডু বলেন," স্মারকলিপি জমা নেওয়া হয়েছে এবং বিষয়টি ঊর্ধতন মহলে পাঠানোর বন্দোবস্ত করা হচ্ছে"।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.