লকডাউনের বিধিকে তোয়াক্কা না করে ফিরহাদ, সুব্রতের গ্রেফতারে বিক্ষোভ তৃণমূল সমর্থকদের

 কোনও রকমভাবেই পালন করা হল না লকডাউনের বিধিনিষেধ। বলা যায় কার্যত ভঙ্গ করা হল লকডাউনের নিয়ম। 

Updated By: May 17, 2021, 12:11 PM IST
লকডাউনের বিধিকে তোয়াক্কা না করে ফিরহাদ, সুব্রতের গ্রেফতারে বিক্ষোভ তৃণমূল সমর্থকদের

নিজস্ব প্রতিবেদন: লকডাউন চলছে রাজ্যে। স্পষ্ট করে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন কোনও জমায়েত করা যাবে না। মূলত, রাজনৈতিক জমায়েত একেবারেই করা যাবে না বলে জানিয়ে দিয়েছিলেন।  শুধু ছাড় ছিল ৫০ জন নিয়ে বিবাহ অনুষ্ঠান ও সৎকারে ২০ জনের জমায়েতে।  কিন্তু আজ সকালে খাস কলকাতায় নিজাম প্যালেসের সামনে বিক্ষোভ দেখাতে জমায়েত হলেন তৃণমূল সমর্থকরা। কোনও রকমভাবেই পালন করা হল না লকডাউনের বিধিনিষেধ। বলা যায় কার্যত ভঙ্গ করা হল লকডাউনের নিয়ম। 

আজ সকালে (সোমবার) গেফতার রাজ্যের মন্ত্রী তথা প্রাক্তন মেয়র ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়কে। সেই সঙ্গে গ্রেফতার করা হয়েছে কামারহাটির বিধায়ক মদন মিত্রকে। একই সঙ্গে গ্রেফতার শোভন চট্টোপাধ্যায়ও। সিবিআই সূত্রে খবর, সোমবার সকাল সাড়ে ১০টা নাগাদ নিজাম প্যালেসে অ্যারেস্ট মেমোয় সই করানো হয় এই চারজনকে। এরপরই নিজাম প্যালেসে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এখনও পর্যন্ত পাওয়া খবরে সেখানেই রয়েছেন তিনি। স্পিকারের অনুমতি ছাড়াই তাঁদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ফিরহাদ হাকিম। এই ঘটনার প্রতিবাদেই জমায়েত হয়েছে তৃণমূল সমর্থকরা। 

আরও পড়ুন: আমাকেও গ্রেফতার করুন, নিজাম প্যালেসে সিবিআই DIG-র ঘরের বাইরে বসে Mamata

এই গ্রেফতার বেআইনি অভিযোগে, সিবিআই দফতরের সামনে বিক্ষোভ শুরু হয়েছে। নিজাম প্যালেসের সামনে মোতায়েন করা হয়েছে সিআরপিএফ  ও মহিলা কম্পানি। দলে দলে সেখানে জমায়েত হচ্ছেন তৃণমূল কর্মীরা। 

আরও পড়ুন: আক্রান্তের চেয়ে সুস্থতার হার অনেক বেশি, তবে ভয় পাওয়াচ্ছে মৃত্যু সংখ্যা

প্রসঙ্গত, রাজ্য গতকালের বুলেটিনে উল্লেখ রয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা (COVID-19) আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১৪৭ জন। ১৯ হাজার ১১৭ জন আক্রান্ত হয়েছেন করোনায় (Coronavirus)।

.