Income Tax Raid at Zakir Hossain House: রাতভর তল্লাশি আয়করের, তৃণমূল বিধায়কের বাড়ি-অফিস থেকে উদ্ধার কোটি কোটি টাকা

 আয়কর দফতর সূত্রে আরও খবর, ওই ২৮ জায়গায় তল্লাশি চালিয়ে মোট ১৫ কোটি টাকাই শুধু নয়, উদ্ধার হয়েছে বেশকিছু গহনা। ওইসব গহনার মূল্য কয়েক কোটি টাকা। এছাড়াও উদ্ধার হয়েছে বহু জমির দলিল

Updated By: Jan 12, 2023, 01:39 PM IST
Income Tax Raid at Zakir Hossain House: রাতভর তল্লাশি আয়করের, তৃণমূল বিধায়কের বাড়ি-অফিস থেকে উদ্ধার কোটি কোটি টাকা

বিক্রম দাস: প্রাক্তন মন্ত্রী ও মুর্শিদাবাদের তৃণমূল বিধায়ক জাকির হোসেনের বাড়ি, অফিস, চালকলে অভিযান চালাল আয়কর দফতর। কলকাতা ও জেলা মিলিয়ে গতকাল আয়কর দফতর অভিযান চালায় মোট ২৮ জায়গায়। উদ্ধার হয়েছে মোট ১৫ কোটি টাকা। তার মধ্যে জাকির হোসেনের বাড়ি ও অফিস থেকে উদ্ধার হয়েছে ১১ কোটি টাকা। 

আরও পড়ুন-বারবার প্রেমে বাধা দিচ্ছেন, প্রেমিকার মাকে গলা কেটে খুন করলেন প্রেমিক

গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতেই রাজ্যের ওই ২৮ জায়গায় অভিযান চালায় আয়কর দফতর। এর অধিকাংশটাই মুর্শিদাবাদে। গতকাল রাতে জাকির হেসেনের তেলকল, চালকল, বিড়ির গোডাউন, অফিস, বাড়িতে অভিযান চালায় আয়কর দফতর। জাকির হোসেনের একটি অফিস থেকে পাওয়া যায় ৯ কোটি টাকা। ওইসব জায়গায় তল্লাশি চালিয়ে বেশকিছু তত্য পাওয়া গিয়েছে। তার ভিত্তিতেই মালদহ ও মুর্শিদাবাদের আরও ৭-৮টি জায়গায় তল্লাশি চালাচ্ছে আয়কর দফতর। 

এদিকে, আয়কর দফতর সূত্রে আরও খবর, ওই ২৮ জায়গায় তল্লাশি চালিয়ে মোট ১৫ কোটি টাকাই শুধু নয়, উদ্ধার হয়েছে বেশকিছু গহনা। ওইসব গহনার মূল্য কয়েক কোটি টাকা। এছাড়াও উদ্ধার হয়েছে বহু জমির দলিল। প্রশ্ন উঠছে জাকির হোসেনের কাছে ওই বিপুল টাকা আসল কীভাবে? জানা যাচ্ছে আয়কর দফতরের পক্ষ থেকে যখন ওই টাকার ব্যাখ্যা দিতে বলা হয় তখন তার ব্যাখ্যা জাকির হোসেন দিতে পারেননি। 

ওই অভিযান নিয়ে কী বলছেন জাকির হোসেন? আমি ব্যবসা করি। ইনকাম ট্যাক্স আসতেই পারে। কিন্তু তার পদ্ধতিটা আলাদা হওয়া উচিত ছিল। সিআইএসএফকে কেন আনবে? আমি তো কোনও ক্রিমিন্য়াল নই। আমি ব্যবসা করি। রাজ্যের বিধায়কও। ব্যবসা করি, সবসময় আমাদের অ্য়াকাউন্টটেন্ডেন্ট থাকা না। সবকিছু ঠিক থাকেও না। গত ২৩ বছর ধরে আমি এখানে এক নম্বর ট্যাক্স প্রদানকারী। এরকম হেনস্থা আশা করিনি।

এনিয়ে প্রাক্তন বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেন, পার্থ চট্টোপাধ্যায়, মানিক ভট্টাচার্য, অনুব্রত মণ্ডল-সহ বিভিন্ন জনের বাড়ি থেকে টাকা উদ্ধার হতে হতে ছশো কোটি টাকা হয়েছে। বহু লোকের বাড়িতে এরকম টাকা রয়েছে। অপেক্ষা করুন। আরও উদ্ধার হবে। ঠিকঠাক তথ্য ভিত্তিতেই তল্লাশি হয়েছে। যাদের কাছে বেশ টাকা রয়েছে তারা বেশি চিত্কার করছে। তাদের গলার জোরও বেশি। কিন্তু মানুষ জানে, এদের কাছে টাকা আছে এবং তা প্রমাণ হচ্ছে। 

টাকা উদ্ধারে সুর চড়িয়েছেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। তিনি বলেন, গত কবছর ধরে আমরা যা বলছি তা অক্ষরে অক্ষরে মিলে যাচ্ছে। তৃণমূলের যতবড় নেতা ততবড় লুঠ। জাকির হোসেন মন্ত্রী ছিলেন। এখন এমএলএ। তার বাড়ি থেকে ১১ কোটি টাকা উদ্ধার! অনুব্রতর দেহরক্ষীর কাছে একশো কোটি। 

অন্যদিকে, তৃণমূল বিধায়ক শোভন দেব চট্টোপাধ্য়ায় বলেন, জাকির হোসেনের বাড়ি থেকে যে টাকা উদ্ধার হয়েছে তার হিসেবে তিনি দেবেন। ওই টাকা যদি নিয়ম বহির্ভূত টাকা হয় তাহলে তার বিরুদ্ধে আয়কর ব্যবস্থা নেবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.