ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘Yaas’, মোকাবিলায় হলদিয়ায় প্রস্তুত Indian Coast Guard

চলছে মাইকিং। সমুদ্রে বেড়েছে নজরদারি।

Updated By: May 21, 2021, 11:31 AM IST
 ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘Yaas’, মোকাবিলায় হলদিয়ায় প্রস্তুত Indian Coast Guard

নিজস্ব প্রতিবেদন: কয়েকদিনের মধ্যেই রাজ্যে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় ‘ইয়াস’ (Yaas)। গত বছরের আমফান থেকে শিক্ষা নিয়ে এবার ‘ইয়াস’ (Yaas) মোকাবিলায় আগেভাগে তোড়জোড় শুরু করেছে প্রশাসন। উপকূলবর্তী এলাকায় নজরদারি ও মাইকিং বাড়ানো হয়েছে। হলদিয়ায় ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর (Indian Coastal Guard) তৎপরতা তুঙ্গে।  

আরও পড়ুন: Duare Ration: রাজ্যের ২৩৪ জন রেশন কার্ড হোল্ডারের বাড়িতে পৌঁছল খাদ্যসামগ্রী

ইতিমধ্যে হলদিয়ায় অবস্থিত Indian Coastal Guard-এর কার্যালয় এবং কন্ট্রোল রুম থেকে মৎস্যজীবীদের উদ্দেশ্যে সতর্কতা প্রচার করা হচ্ছে। যাঁরা সমুদ্রে গিয়েছেন তাঁদের ২২ মের মধ্যে ফিরে আসতে নির্দেশ দেওয়া হয়েছে। ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর (Indian Coastal Guard) ডিআইজি (DIG)  সত্যরঞ্জন দাস জানান, ‘ইয়াস’ (Yaas)-এর মোকাবিলায় বাহিনী সমস্ত রকম ভাবে প্রস্তুত। বাহিনীর তরফে ইতিমধ্যে গঠন করা হয়েছে 'কুইক রেসপন্স টিম' (QRT)। প্রস্তুত ১৩টি জাহাজ, বোট এবং স্পিড বোট।

আরও পড়ুন: আর্থিক দুর্নীতি মামলায় অর্জুন সিংয়ের বাড়িতে CID, তলব ভবানীভবনে

হাওয়া অফিস সূত্রে খবর, ‘ইয়াস’ (Yaas)-এর প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত হতে পারে। আগামী ২৬ মে ওড়িশা কটকে আছড়ে পড়বে ‘ইয়াস’ (Yaas)। প্রভাব পড়বে পশ্চিমবঙ্গের সমুদ্রবর্তী এলাকায়। ল্যান্ডফলে মারাত্মক ভয়ঙ্কর ‘ইয়াস’ (Yaas)। আমফান থেকে শিক্ষা নিয়ে। ‘ইয়াস’ (Yaas) মোকাবিলায় প্রস্তুত নবান্ন। ইতিমধ্যে গতকাল নবান্নে উচ্চপর্যায়ের বৈঠক করেছেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। কয়েকটি দফতরের কর্মীদের ছুটিও বাতিল করা হয়েছে। সমুদ্রে যাওয়ার উপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।  

.