Jan Ahaar At Howrah: একজিকিউটিভ লাউঞ্জের পর এবার হাওড়া স্টেশনে ফের খুলল জন আহার

কী পাওয়া যাবে আম জনতার এই রেস্টুরেন্টে? জন আহারে মিলবে কম দামে ব্রেকফাস্ট, লাঞ্চ ও ডিনার। পাশাপাশি মিলবে স্ন্যাক্স। যাত্রীরা জন আহারে বসে খাওয়ার খাওয়ার পাশাপাশি খাবার কিনে ট্রেনেও উঠতে পারবেন

Updated By: Oct 11, 2022, 07:23 PM IST
Jan Ahaar At Howrah: একজিকিউটিভ লাউঞ্জের পর এবার হাওড়া স্টেশনে ফের খুলল জন আহার

দেবব্রত ঘোষ: হাওড়া স্টেশনে ফের খুলে গেল জন আহার। কোভিডের কারণে টানা প্রায় ২ বছর বন্ধ ছিল আম জনতার এই খাবারের জায়গা। কম দামে সব ধরনের খাবার এই রেস্তরা থেকে পাওয়া যাবে বলে দাবি রেল কর্তৃপক্ষের। মঙ্গলবার ওই রেস্টুরেন্টের উদ্বোধন করেন পূর্ব রেলের হাওড়া ডিভিশনের ডিআরএম মণীশ জৈন। হাওড়া স্টেশন দিয়ে রোজই লক্ষ লক্ষ মানুষ যাতায়াত করেন। মণীশ জৈন বলেন, ওইসব যাত্রীদের চাহিদার কথা মাথায় রেখে হাওড়া স্টেশনে নানা ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। তার মধ্যে জন আহার একটি। একজিকিউটিভ যাত্রীদের জন্য এক ধরনের ব্যবস্থা। আর সাধারণ নিত্য যাত্রীদের জন্য অন্য রকম ব্যবস্থা।

আরও পড়ুন-টেট পাস মানেই চাকরি নয়, প্রাইমারিতে নিয়োগ নিয়ে বড় ঘোষণা পর্ষদ সভাপতির

কী পাওয়া যাবে আম জনতার এই রেস্টুরেন্টে? জন আহারে মিলবে কম দামে ব্রেকফাস্ট, লাঞ্চ ও ডিনার। পাশাপাশি মিলবে স্ন্যাক্স। যাত্রীরা জন আহারে বসে খাওয়ার খাওয়ার পাশাপাশি খাবার কিনে ট্রেনেও উঠতে পারবেন। জন আহার-এর কিচেনে যাতে স্বাস্থ্যসম্মতভাবে রান্না করা হয় তার জন্য মেডিক্যাল ও কমার্শিয়াল টিম সেখানে নিয়মিত পরিদর্শন করেন।

মণীশ জৈন বলেন, হাওড়া স্টেশন দেশের অন্যতম ব্যাস্ত একটি স্টেশন। সেকথা রেখে কিছুদিন আগেই এখানে একটি উন্নতমানের লাউঞ্জ খোলা হয়েছে। ওখানে যাত্রীরা বিশ্রাম করতে পারবেন। আবার খাবারও খেতে পারবেন। রাতে থাকার ব্যবস্থাও রয়েছে। কিছুদিন আগে ফুড প্লাজাও খোলা হয়েছে। এবার জন আহার-এ কম দামে খাবার ব্যবস্থা করা হয়েছে। তবে এখানে খাবারের দাম পূর্বনির্ধারিত। সাধারণ যাত্রীরা যে যার নিজের মতো বাজেটে খাবার কিনে খেতে পারবেন। কিছু খাবার রয়েছে যা আপনি প্যাক করে নিয়ে যেতে পারবেন। আপাতত ৫ বছরের কনট্রাক্টে জন আহার চালু করা হল।

উল্লেখ্য, গত ১ জুলাই হাওড়া স্টেশনে চালু করা হয় ঝাঁ চকচকে একজিকিউটিভ লাউঞ্জ ও ফুড কোট। স্টেশনের ওল্ড কমপ্লেক্সে অত্যাধুনিক এই লাউঞ্জে থাকছে যাত্রীদের বিশ্রাম নেবার জন্য থাকার বিশেষ ব্যবস্থা। ডি আর এম জানান, রেলের জায়গায় টেন্ডার ডেকে একটি বেসরকারি সংস্থাকে এই লাউঞ্জ তৈরি ও পরিচালনার দায়িত্ব দেওয়া হয়। যাত্রীদের বিশ্রাম নেবার জন্য ডাবল বেড ও ডরমেটরি থাকছে। থাকছে বসার বিশেষ ব্যবস্থা। এছাড়া বিভিন্ন ধরনের খাবার পাওয়া যাবে লাউঞ্জে। দাম নাগালের মধ্যেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.