জলপাইগুড়িতে নিজের গ্রামেই হাসপাতাল খুললেন 'বাইক অ্যাম্বুল্য়ান্স দাদা' করিমুল

হাসপাতালে চিকিৎসা করতে আসা এক চিকিৎসক বলেন, করিমুলবাবু যা করছেন তা সত্যি অনস্বীকার্য৷ ওঁর মন খুব বড়

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Aug 16, 2020, 11:24 PM IST
জলপাইগুড়িতে নিজের গ্রামেই হাসপাতাল খুললেন 'বাইক অ্যাম্বুল্য়ান্স দাদা' করিমুল
ছবি-নিজস্ব

নিজস্ব প্রতিবেদন: এলাকার গরিব মানুষদের জন্য হাসপাতাল তৈরি করেছিলেন জলপাইগুড়ির বাইক অ্যাম্বুল্যান্স চালক করিমুল হক। করোনা আতঙ্কে এখন এলাকার মানুষজন হাসপাতাল যেতে ভয় পাচ্ছেন। রবিবার রাজাডাঙ্গা গ্রামপঞ্চায়েতের ধলাবাড়ি গ্রামে সেই হাসপাতাল খুলে দিলেন পদ্মশ্রী করিমুল।

হাসপাতালের উদ্বোধন করে করিমুল হক বলেন, 'যেহেতু করোনার জন্য গ্রামের মানুষ সরকারি হাসপাতালে যেতে পারছেন না তাই তাদের সুবিধার্তে হাসপাতালের একটি অংশ চালু করে দিলাম। এখানে প্রতিদিন একজন করে সরকারি এবং বেসরকারি চিকিৎসক পরিষেবা দেবেন বিনামুল্যে। ওষুধও দেওয়া হবে বিনামুল্যে।'

আরও পড়ুন-নেট দুনিয়ায় ঘুরছে ভুয়ো অক্সিমিটার অ্যাপ; ডাউনলোড করলেই খোয়াতে হবে সর্বস্ব!

হাসপাতালটি পুরোদমে চালু করতে কিছুদিন সময় লাগবে। কারন এখনও হাসপাতালের সমস্ত জিনিসপত্র আনা হয়নি। শুধুমাত্র করোনা আতঙ্কের জন্য হাসপাতালের একটা অংশ চালু করা হল। এদিন চিকিৎসার পাশাপাশি গরিব মানুষদের জন্য খাওয়া দাওয়ার ব্যাবস্থাও করেছিলেন বাইক অ্যাম্বুলেন্স দাদা।

হাসপাতালে চিকিৎসা করতে আসা এক চিকিৎসক বলেন, করিমুলবাবু যা করছেন তা সত্যি অনস্বীকার্য৷ ওঁর মন খুব বড়। তাই তো গ্রামের মানুষের জন্য এই হাসপাতাল তৈরি করছেন। ওঁকে সাহায্য করতে পেরে ভালো লাগছে। এতে গ্রামের মানুষজন উপকৃত হবেন। ফুল ফেজে এই হাসপাতাল চালু হতে আর কিছুদিন সময় লাগবে। তবে এখনো ভাল পরিষেবা পাওয়া য়াবে এই হাসপাতাল থেকে।

আরও পড়ুন- কোটি কোটি টাকার দুর্নীতি করতে গিয়ে গ্রেফতার চিনা নাগরিক, ফাঁস হলো দলাই লামার উপর চরবৃত্তি

করিমুলবাবু এদিন আরও বলেন, কয়েকজন চিকিৎসক ইতিমধ্যেই বিনামূল্যে চিকিৎসার জন্য সম্মত হয়েছেন। আরও কিছু চিকিৎসকের সঙ্গে কথা হচ্ছে। বহু মানুষের আর্থিক এবং হার্দিক শুভেচ্ছায় এই হাসপাতালটিকে তৈরি হয়েছে। তাদের সবাইকে ধন্যবাদ। পাশাপাশি দীর্ঘদিনের স্বপ্ন পূরণ করতে পেরে ভাল লাগছে।

.