রেলব্রিজের ওপর দাঁড়িয়ে সেলফি তুলতে গিয়ে সোজা লক আপে পৌঁছে গেল যুবক

শনিবার বিকেলে মাছ ধরে রেললাইন বরাবর বাড়ি ফিরছিলেন তিনি। তখনই তিস্তা নদীর রেল সেতুর ওপর দাঁড়িয়ে সেলফি তোলার চেষ্টা করছিলেন তিনি। তখন সেখানে হাজির ছিলেন রেলরক্ষী বাহিনীর আধিকারিক প্রেমসিং মিনা।

Updated By: Dec 29, 2018, 07:17 PM IST
রেলব্রিজের ওপর দাঁড়িয়ে সেলফি তুলতে গিয়ে সোজা লক আপে পৌঁছে গেল যুবক

নিজস্ব প্রতিবেদন: রেলসেতুতে দাঁড়িয়ে সেলফি তুলতে গিয়ে গ্রেফতার এক যুবক। ঘটনা জলপাইগুড়ির। ধৃতের দাবি, পরিজনদের দেখানোর জন্য সেলফি তুলছিল সে। যদিও রেল পুলিসের তরফে জানানো হয়েছে, এই কাজ রেল আইন বিরোধী। তাই গ্রেফতার করা হয়েছে যুবককে। 

ধৃত রাজেশ রায় জানিয়েছেন, জলপাইগুড়ি শহরেই টোটো চালান তিনি। শনিবার বিকেলে মাছ ধরে রেললাইন বরাবর বাড়ি ফিরছিলেন তিনি। তখনই তিস্তা নদীর রেল সেতুর ওপর দাঁড়িয়ে সেলফি তোলার চেষ্টা করছিলেন তিনি। তখন সেখানে হাজির ছিলেন রেলরক্ষী বাহিনীর আধিকারিক প্রেমসিং মিনা। সঙ্গে সঙ্গে ওই যুবককে পাকড়াও করেন তিনি। ধৃতকে জলপাইগুড়ি RPF অফিসে নিয়ে যাওয়ার পর গ্রেফতার করা হয়। 

প্রেমিসিং মিনা জানিয়েছেন, রেলের আইনের ১৪৭ ধারা অনুসারে রেললাইন ধরে হাঁটা বা সেখানে দাঁড়িয়ে সেলফি তোলা নিষিদ্ধ। কেউ একাজে দোষী সাব্যস্ত হলে ৬ মাসের জেল ও ১০০০ টাকা জরিমানা হতে পারে। সেই ধারাতেই মামলা রুজু হয়েছে ধৃত রাজেশের বিরুদ্ধে। 

'হয় শিল্প, নয় জমি', চাষিদের বিক্ষোভে ফের উত্তপ্ত গীতবিতান সিটি চত্বর

ওদিকে খেলার ছলে সেলফি তুলতে গিয়ে লক আপে পৌঁছে যাওয়ায় আক্ষেপ করছেন ধৃত রাজেশ। একই অবস্থা তাঁর পরিবারের সদস্যদেরও। ধৃতের দাবি, সোশ্যাল সাইটে কোনও অ্যাকাউন্ট নেই তাঁর। কেবলমাত্র পরিজনদের দেখানোর জন্যই ছবি তুলছিলেন তিনি। বারবার একটাই অনুরোধ করছেন তিনি, 'ভুল হয়ে গিয়েছে, আর করব না।' যদিও কোনও কথা মানতে নারাজ রেলরক্ষী বাহিনী ও রেল পুলিস। 

উত্তর-পূর্ব সীমান্ত রেলের এক আধিকারিক জানিয়েছেন, ছবি তোলার নেশায় বেপরোয়া হয়ে ওঠার প্রবণতা ক্রমশ বাড়ছে। কাণ্ডজ্ঞানহীনভাবে সেলফি তুলতে গিয়ে অকালে ঝরে যাচ্ছে বহু তরতাজা প্রাণ। এই অসুখ মোকাবিলা করতে কড়া দাওয়াই দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে রেলরক্ষী বাহিনীকে। তার জেরেই গ্রেফতারি। রেলের এলাকার মধ্যে কোনও ঝুঁকিপূর্ণ কাজ বরদাস্ত করা হবে না বলে স্পষ্ট করেছেন ওই আধিকারিক।  

.