Jaynagar: ক্রেতা সেজে ফাঁদ পুলিসের! বাড়িতেই অস্ত্র কারখানার হদিস জয়নগরে

ধৃতের স্ত্রীর দাবি, তাঁর স্বামী তৃণমূল কর্মী । অনেক আগে অস্ত্র বানাত। এখন আর বানায় না । তিনজন তাঁর উপর চাপ দিয়ে যাচ্ছিলেন অস্ত্র তৈরি করে দেওয়ার জন্য।

Updated By: Sep 20, 2023, 02:27 PM IST
Jaynagar: ক্রেতা সেজে ফাঁদ পুলিসের! বাড়িতেই অস্ত্র কারখানার হদিস জয়নগরে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অস্ত্র কারখানার হদিস জয়নগরে। অস্ত্র সহ গ্রেফতার এক। ধৃতের নাম রহমতুল্লা শেখ। অস্ত্র সহ উদ্ধার আগ্নেয়াস্ত্র তৈরির সরঞ্জামও। ধৃত দীর্ঘদিন ধরেই আগ্নেয়াস্ত্র কেনাবেচার সাথে যুক্ত বলে জানা গিয়েছে। গ্রাহক সেজে অস্ত্র কেনার টোপ দিয়েছিল পুলিস। তাতেই জালে ধরা পড়ে অভিযুক্ত। 

এক অস্ত্র কারবারির কাছ থেকে অস্ত্র কেনার ফাঁদ পাতে বারুইপুর জেলা পুলিসের স্পেশাল অপারেশন গ্রুপ। পরে ওই অভিযুক্তের জয়নগরের বাড়িতেও হানা দেয়। বাড়িতে হানা দিতেই মেলে বেআইনি অস্ত্র কারখানার হদিশ। উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ অস্ত্র। ধৃত পঞ্চায়েত ভোটের অস্ত্র সরবরাহ করে বলে অনুমান পুলিসের।  গোপন সূত্রে খবর পাওয়ার পর একটা টিম তৈরি করা হয়। বারুইপুর পুলিস জেলার স্পেশাল অপারেশন গ্রুপ, জয়নগর থানা ও বকুলতলা থানার পুলিস যৌথভাবে অভিযান চালায়। মূলত ক্রেতা সেজে যোগাযোগ করা হয় অস্ত্র ব্যবসায়ীর সাথে।

নির্দিষ্ট অর্থের বিনিময়ে মঙ্গলবার বিকেলে অস্ত্র ডেলিভারি করার কথা ছিল। জয়নগরের ময়দা এলাকায় একটি নার্সিংহোমের সামনে জায়গা ঠিক করা হয়। সন্ধে ৬টায় 'টাইম' দেওয়া হয়। প্রায় দেড় ঘণ্টা ধরে বিভিন্ন জায়গায় ঘোরানো হয়। পুলিসকর্মীরা বাইক ও অটোতে ছিল। তারপর বাড়িতে হানা দেয় পুলিস। ধৃতের বাড়ি জয়নগর থানা এলাকার কাশীপুর কামারিয়া এলাকায়। মূলত নির্জন এলাকায় দু কামরার ঘর ও সামনে চালা। সেই ছোট্ট ঘরের মধ্যেই কারখানা তৈরি করা হয়েছিল। বাড়িতেই চলছিল অস্ত্র তৈরির কারবার। বাড়ির পিছনেই রয়েছে পুকুর। যাতে কেউ কিছু বুঝতে না পারে, তাই পুকুরের ভিতরেও অস্ত্র লুকানো ছিল।

আরও পড়ুন, পরকীয়ায় পথের কাঁটা দেওর, প্রেমিককে নিয়ে বৌদি ঘটাল ভয়ংকর ঘটনা!

সেখান থেকেও অস্ত্র উদ্ধার করে পুলিস। অভিযুক্ত রহমতুল্লা বাড়িতে স্ত্রী ও ছেলের সঙ্গে থাকত। ঘটনাস্থল থেকে অস্ত্রের পাশাপাশি উদ্ধার হয়েছে অস্ত্র তৈরির পালিশ মেশিন, ড্রিল মেশিন, ডাইস, ফাইল, করাত, হ্যাক্সো, বাটালি, হাতুড়ি, লোহার পাত, পাইপ ইত্যাদি। ৮টি সিঙ্গল শর্টার ও ২টো একনালা বন্দুকও পাওয়া গিয়েছে। ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিস। কাকে বা কাদের এই অস্ত্র সরবারহ করত, তার খোঁজে তদন্ত শুরু করেছে পুলিস।

(Zee 24 Ghanta ডিজিটাল এবার হোয়াটসঅ্যাপেও। টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ফলো করুন ক্লিক করে)

ওদিকে ধৃতের স্ত্রীর দাবি, তাঁর স্বামী তৃণমূল কর্মী । অনেক আগে অস্ত্র বানাত। এখন আর বানায় না । তিনজন তাঁর উপর চাপ দিয়ে যাচ্ছিলেন অস্ত্র তৈরি করে দেওয়ার জন্য। ওই তিনজনের নামে মামলা আছে। মামলার থেকে বাঁচার  জন্য ওই তিনজন অস্ত্র বানিয়ে দিতে বলেছিল। ধৃতকে আজ বারুইপুর মহকুমা আদালতে পেশ করা হবে। ধৃতকে জিজ্ঞাসাবাদের জন্য নিজেদের হেফাজতে নেবে পুলিস।

আরও পড়ুন, Hilsha: ঢল নামবে সস্তায় পদ্মার ইলিশের, বাংলাদেশের মিষ্টি জলের মাছের অভাব হবে না বাঙালির পাতে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.