Jute Mill Opening: রাজ্য সরকারের উদ্যোগ, ২৫ বছর পরে ফের খুলছে গৌরীপুর জুট মিল

আগামী এক মাসের মধ্যে মিলের উৎপাদন প্রক্রিয়া ধাপে ধাপে চালু হবে। চুক্তি অনুসারে কর্মক্ষম ও ইচ্ছুক শ্রমিকদের, সন্তানদের এবং এলাকার ইচ্ছুক যুবকদের কাজে অগ্রাধিকার দেওয়া হবে। 

Updated By: Feb 13, 2024, 07:24 PM IST
Jute Mill Opening: রাজ্য সরকারের উদ্যোগ, ২৫ বছর পরে ফের খুলছে গৌরীপুর জুট মিল

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: রাজ্য সরকারের উদ্যোগে দীর্ঘ ২৫ বছর বাদে খুলছে গৌরীপুর জুট মিল।

মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর নির্দেশে এবং শ্রমমন্ত্রী মলয় ঘটকের উদ্যোগে উত্তর২৪4 পরগনা জেলার অন্তর্গত নৈহাটি অঞ্চলের গরিফায় অবস্থিত গৌরীপুর জুট মিল দীর্ঘ ২৫ বছর পর খুলতে চলেছে।

রাজ্য সরকারের শ্রম, আইন ও বিচার বিভাগের ভারপ্রাপ্ত মন্ত্রী মলয় ঘটক এবং সেচ দফতরের ভারপ্রাপ্ত মন্ত্রী পার্থ ভৌমিকের উপস্থিতিতে বন্ধ জুট মিলের পাঁচটি ট্রেড ইউনিয়ন, নতুন প্রোমোটার আশ্রয় ব্যাপার প্রাইভেট লিমিটেড একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।

আরও পড়ুন: Howrah Water Crisis: গঙ্গার জলস্তর কমায় হাওড়ায় শুরু জলসংকট, পরিস্থিতি সামাল দিতে পাঠানো হচ্ছে ট্যাঙ্কার

ঐতিহাসিক এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইএনটিটিইউসি-র রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। অল বেঙ্গল তৃণমূল জুট অ্যান্ড টেক্সটাইল ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি ও বিধায়ক সোমনাথ শ্যাম। বিসিএমইউ-র পক্ষে সুব্রত সেনগুপ্ত, আইএনটিইউসি-র পক্ষে নিজাম মাস্টার, বিএমএস-এর পক্ষে বিনোদ সিং, এআইসিসিটিইউ-র পক্ষে নবেন্দু দাশগুপ্ত, শেখ সামাদ সহ অতিরিক্ত শ্রম কমিশনার তীর্থঙ্কর সেনগুপ্ত। আরও ছিলেন সহ শ্রম ও শিল্প পুনর্গঠন দফতরের আধিকারিকবৃন্দ। এই সমঝোতা চুক্তি অনুসারে আগামী ২০ ফেব্রুয়ারি থেকে মিলের মেন্টেনেন্স-এর কাজ শুরু হবে।

আরও পড়ুন: Bank Fraud: কারও অ্যাকাউন্ট থেকে ৪০ হাজার, কারও গায়েব কয়েকশো, তোলপাড় ব্যাঙ্ক

আগামী এক মাসের মধ্যে মিলের উৎপাদন প্রক্রিয়া ধাপে ধাপে চালু হবে। চুক্তি অনুসারে কর্মক্ষম ও ইচ্ছুক শ্রমিকদের, সন্তানদের এবং এলাকার ইচ্ছুক যুবকদের কাজে অগ্রাধিকার দেওয়া হবে। দীর্ঘ ২৫ বছর পর এই জুট মিল চালু করার রাজ্য সরকারের এই উদ্যোগে সমস্ত ট্রেড ইউনিয়ন সমর্থন করে এবং রাজ্যের এই ধরনের উদ্যোগকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন।

দীর্ঘ ২৫ বছর পর বন্ধ জুট মিল চালু করার এই প্রচেষ্টা রাজ্য এবং সারা দেশের ক্ষেত্রে এক নতুন দৃষ্টান্ত স্থাপন করলো বলেই ওয়াকিবহাল মহলের বক্তব্য।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

 

.