কুলটিবাসী জলের সমস্যা সমাধানে উদ্যোগী পুরসভা, বিনিয়োগ ২২৫ কোটি টাকা

প্রায় এক দশকেরও বেশী সময় ধরে জলের সমস্যায় জেরবার ছিল কুলটিবাসী। অবেশেষে দীর্ঘদিনের কষ্টের অবসান হতে চলেছে। জলকষ্ট মেটাটে উদ্যোগ নিয়েছে আসানসোল পুরসভা। শেষ হয়েছে জলপ্রকল্পের প্রথম দফার কাজ। 

Updated By: Dec 1, 2019, 06:39 PM IST
কুলটিবাসী জলের সমস্যা সমাধানে উদ্যোগী পুরসভা, বিনিয়োগ ২২৫ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদন: প্রায় এক দশকেরও বেশী সময় ধরে জলের সমস্যায় জেরবার ছিল কুলটিবাসী। অবেশেষে দীর্ঘদিনের কষ্টের অবসান হতে চলেছে। জলকষ্ট মেটাটে উদ্যোগ নিয়েছে আসানসোল পুরসভা। শেষ হয়েছে জলপ্রকল্পের প্রথম দফার কাজ। 

কুলটি জল প্রকল্পের জন্য ব্যয় হয়েছে ২২৫কোটি টাকা। প্রোজেক্ট শেষ করে প্রথম দফায় ৩২,৩২৫ টি বাড়িতে জলের সংযোগ দেওয়ার কাজ শুরু হয়েছে। কুলটির বিভিন্ন এলাকায় ক্যাম্প করে জলের সংযোগ দেওয়ার ফর্ম  দেওয়ার কাজও শুরু হয়েছে।  বিপিএল তালিকাভুক্ত বা আদিবাসী সম্প্রদায়কে বিনামূল্যে জলের সংযোগ দেওয়া হবে বলে জানিয়েছেন আসানসোলের মেয়র।

আরও পড়ুন: সম্পত্তি নিয়ে বিবাদ, সৎ বাবাকে কুপিয়ে খুন করল ছেলে

অপ্রতুল জল। জলের জন্য হাহাকার। বহুদিন ধরে চলছে আন্দোলন। জল নিয়ে আইনি লড়াইও কম হয়নি। আন্দোলনের সময়কাল এক, দু বছর নয়। প্রায় একযুগ। আর এই আন্দোলনের সুফল এতদিনে পেলেন কুলটির মানুষ।  অবশেষে দূর হতে চলেছে জলকষ্ট। প্রকল্পের কাজ দ্রুত শেষ হওয়ায় খুশি কুলটিবাসী।  কুলটিবাসীর মনে আপাতত জীবন ফিরে পাওয়ার আনন্দ।

Tags:
.