Malda: মিজোরামে কাজে গিয়ে দুর্ঘটনায় মৃত্যু মালদহের এক শ্রমিকের, আহত আরও এক...

Malda: মিজোরামে কাজ করতে গিয়ে দুর্ঘটনায় মৃত্যু হল মালদহের এক শ্রমিকের। গুরুতর আহত মালদহেরই আরও এক শ্রমিক।

Updated By: Feb 20, 2024, 02:10 PM IST
Malda: মিজোরামে কাজে গিয়ে দুর্ঘটনায় মৃত্যু মালদহের এক শ্রমিকের, আহত আরও এক...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আবার মিজোরামে কাজ করতে গিয়ে দুর্ঘটনায় মৃত্যু হল মালদহের এক শ্রমিকের। গুরুতর আহত মালদহেরই আরও এক শ্রমিক। মালদার পুখুরিয়া থানার অন্তর্গত চৌদুয়ার গ্রামের বাসিন্দা, রফিকুল সেখ গত শনিবার মিজোরামে শ্রমিকের কাজ করতে যান। সেখানে একটি রেল ব্রিজ নির্মাণের কাজ চলছিল। সেখানেই দুর্ঘটনাটি ঘটে। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। 

আরও পড়ুন: Sandeshkhali Incident: 'নন্দীগ্রামে আমি ভয় পাইনি, আপনারাও পাবেন না', সন্দেশখালিবাসীকে আশ্বস্ত শুভেন্দুর

এ ঘটনায় ঠিক পাশের গ্রাম, লক্ষ্মীঘাটের আর এক শ্রমিক, মাসিদুর রহমান গুরুতর আহত হয়েছেন। বর্তমানে তিনি মিজোরামের হাসপাতালে চিকিৎসাধীন।

সব মিলিয়ে এলাকায় নেমেছে শোকের ছায়া। প্রসঙ্গত, গত ছ'মাস আগে এই মিজোরামে দুর্ঘটনায় মালদার চৌদুয়ার গ্রামের ১১ জন শ্রমিকের মৃত্যু হয়েছিল। সেবার গ্রামে ছুটে এসেছিলেন স্বয়ং রাজ্যপাল। আবার একই গ্রামের বাসিন্দার মৃত্যু হল।

কয়েকদিন আগেই বীরভূমের পরিযায়ী শ্রমিকের মৃত্যু ঘটেছে ভিন রাজ্যে। তার পরে একই ঘটনা মুম্বইয়েও। মুম্বইয়ে কাজে গিয়ে নির্মীয়মাণ বহুতলের ছাদ থেকে পড়ে মৃত্যু হয়েছিল এক পরিযায়ী শ্রমিকের। মৃতের নাম উত্তম মাল। তাঁর বাড়ি বীরভূমের মুরারই থানার রাজগ্রামে। 

আরও পড়ুন: Sandeshkhali Incident: 'নন্দীগ্রামে আমি ভয় পাইনি, আপনারাও পাবেন না', সন্দেশখালিবাসীকে আশ্বস্ত শুভেন্দুর

মুম্বইয়ের নবিনগর এলাকায় নির্মীয়মাণ পাঁচতলা বিল্ডিংয়ের ছাদ থেকে পড়ে গিয়ে মৃত্যু হয়েছিল তাঁর। পরিবারসূত্রে জানা গিয়েছিল, দিনদশেক আগে উত্তম মুম্বইয়ে রাজমিস্ত্রির কাজ করতে গিয়েছিলেন। সেখানে নির্মীয়মাণ বহুতলের খোলা ছাদে ঘুমিয়েছিলেন। সেখানে অন্যান্য শ্রমিকরাও ছিলেন। তাঁরা সকালে ঘুম থেকে উঠে দেখেন উত্তম নেই। পরে দেখা যায়, বিল্ডিংয়ের নীচে রক্তাক্ত অবস্থায় তাঁর দেহ পড়ে রয়েছে। পরিবারের সদস্যরা জানিয়েছেন, ঘুমের ঘোরে কোনওভাবে ছাদ থেকে নীচে পড়ে গিয়ে মৃত্যু হয় তাঁর। মৃতের স্ত্রী তাপসী মাল বলেছিলেন, সেদিন রাত সাড়ে ১১টা পর্যন্ত স্বামীর সঙ্গে ফোনে কথা হয় তাঁর। শুক্রবার ফের রাতে ফোন করবে বলেছিল। কিন্তু ওটাই যে শেষ ফোন হবে তা তখন কে জানত!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.